২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৩:৩০:২৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বাগেরহাটে রাত পোহালেই পাঁচ ইউপিতে নির্বাচন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-১১-২০২১
বাগেরহাটে রাত পোহালেই পাঁচ ইউপিতে নির্বাচন


বাগেরহাটে রাত পোহালেই দ্বিতীয় ধাপে পাঁচটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামীকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে একটানা ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। অন্যদলগুলো এই নির্বাচনে অংশ না নিলেও আওয়ামী লীগের প্রার্থীদের বিপক্ষে দলটি বিদ্রোহীরা স্বতন্ত্র হয়ে প্রতিদ্বন্দ্বিতা করায় সহিংসতার আশংকায় জেলার ৫টি ইউনিয়নের ৪৫টি কেন্দ্রের সবকটিকেই ‘ঝুঁকিপূর্ণ’ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

নেয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর ২২ জন সদস্যের পাশাপাশি র‌্যাবের টহল টিম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। বুধবার সকালে প্রতিটি কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম। 

বাগেরহাটে দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত পাঁচটি ইউনিয়নের মধ্যে রয়েছে বাগেরহাট সদর উপজেলার ষাটগম্বুজ, যাত্রাপুর, গোটাপাড়া, মোল্লাহাট উপজেলার গাংনী ও ফকিরহাট উপজেলার মূলঘর। ইতোমধ্যে ভোট ছাড়াই বিনা প্রতিদ্বন্দ্বিতায় চার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

তারা হলেন, বাগেরহাট সদর উপজেলার ষাটগম্বুজ ইউপিতে শেখ আক্তারুজ্জামান বাচ্চু, যাত্রাপুর ইউপিতে বেগ এমদাদ হোসেন বাচ্চু, গোটাপাড়ায় শেখ সমশের আলী এবং মোল্লাহাট উপজেলার গাংনীতে শিকদার উজির আলী। ফকিরহাট উপজেলার মূলঘর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট হিটলার গোলদারের বিরুদ্ধে বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন নাছির সরদার নামে ইউনিয়ন যুবলীগের এক নেতা। এ দুইজন চেয়ারম্যান প্রার্থী ছাড়া পাঁচটি ইউনিয়নে সদস্য পদে ১৬৩ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই পাঁচটি ইউনিয়নে ভোটার রয়েছে ৮২ হাজার ৬০৩ জন।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজি বেনজির আহমেদ জানান, দ্বিতীয় ধাপে বাগেরহাটের তিনটি উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে চারটি ইউনিয়নে চেয়ারম্যান পদে একক প্রার্থীদের বিজয়ী ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। একটি ইউপি চেয়ারম্যানসহ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে বৃহস্পতিবার ভোট অনুষ্ঠিত হবে। বুধবার সকালে প্রতিটি কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম। ভোট গ্রহণ শান্তিপূর্ণ করতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যে নিয়োগ করা হয়েছে।

শেয়ার করুন