১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:৩৮:৫১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


নাটকীয় জয়ে পর্তুগালকে হারিয়ে বিশ্বকাপে সার্বিয়া
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-১১-২০২১
নাটকীয় জয়ে পর্তুগালকে হারিয়ে বিশ্বকাপে সার্বিয়া


শেষ মুহূর্তের গোলে পর্তুগালকে হারিয়ে কাতার বিশ্বকাপের টিকিট কাটল সার্বিয়া। লিসবনে গতকাল রবিবার (১৪ নভেম্বর) রাতে ইউরোপ অঞ্চলের বাছাইয়ে প্রথমে পিছিয়ে থেকেও সমতায় ফেরে সার্বিয়া। এর পর শেষ মুহূর্তে পর্তুগালের জালে বল জড়িয়ে দিয়ে ২-১ গোলে জয় নিশ্চিত করে দলটি।

জয় কিংবা ড্র হলেই ‘এ’ গ্রুপের শীর্ষে থেকে সরাসরি বিশ্বকাপ নিশ্চিত করতে পারত পর্তুগাল। কিন্তু ম্যাচে নাটকীয় জয় পেয়েছে ড্রাগন স্টকোভিচের দল। আট ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থেকে সার্বিয়া সরাসরি ২০২২ বিশ্বকাপে জায়গা করে নিয়েছে। হতাশায় মুষড়ে পড়লেও পর্তুগালের আশা এখনও জিইয়ে আছে।  কাতার বিশ্বকাপে ঠাঁই পেতে তাদের পার হতে হবে প্লে-অফের কঠিন বৈতরণী।

ম্যাচের ২ মিনিটে রেনাটো সানচেজের গোলে পর্তুগিজরা এগিয়ে গেলেও ৩৩ মিনিটে দুসান তাদিচ সমতায় ফেরান সার্বদের। নিশ্চিত ড্রয়ের পথে এগোচ্ছিল খেলা। কিন্তু ৯০তম মিনিটে দ্বিতীয়ার্ধের বদলি নামা খেলোয়াড় আলেক্সান্দার মিত্রোভিচের গোল সর্বনাশ করে দেয় পর্তুগালকে।

এই ফলে বিশ্বকাপের টিকিট পেতে হলে গ্রুপ পর্বের রানার্সআপদের বিপক্ষে মার্চে প্লে অফ খেলতে হবে পর্তুগালকে। বলা যায় কঠিন একটা পথ পাড়ি দিতে হবে তাদের। ব্যর্থ হলে ১৯৯৮ সালের পর প্রথমবার বিশ্বকাপ খেলা হবে না পর্তুগিজদের। 

এই হতাশাজনক হারের পর রোনালদোদের বিশ্বকাপ ভাগ্য ঝুলে থাকল মার্চ পর্যন্ত। তারা যোগ দিবে অন্য ৯ গ্রুপের রানার্সআপ ও এখনো বিশ্বকাপ নিশ্চিত না করা নেশনস লিগের শীর্ষ র‌্যাংকিংধারী দুটি দলের সঙ্গে। তারপর ১২ দলের ড্রয়ে তিনটি প্লে অফ ব্র্যাকেট তৈরি হবে, সেখানে হবে সেমিফাইনাল ও ফাইনাল, তিন গ্রুপের ফাইনাল জয়ীরা পাবে বিশ্বকাপের টিকিট।

শেয়ার করুন