২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৬:৩১:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান, সম্পাদক সোহেল রানা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-০৯-২০২১
শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান, সম্পাদক সোহেল রানা


চলতি সেপ্টেম্বরেই নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিতে যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নূর। নতুন দলের নাম এখনও চূড়ান্ত না হলেও এ নিয়ে আলোচনা চলছে। এর মধ্যে আব্দুর রহমানকে সভাপতি, সোহেল রানাকে সাধারণ সম্পাদক ও রিজুওনাল ইসলাম সজীবকে সাংগঠনিক করে ৬১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদের নতুন কমিটির ঘোষণা দিলেন নূর।

আজ শুক্রবার ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে সারাদেশের বিভিন্ন ইউনিটের প্রতিনিধি সভায় এ কমিটির কথা জানান ডাকসুর সাবেক এই ভিপি। এর আগে, নূর গঠন করেছেন ছাত্র অধিকার পরিষদ, যুব অধিকার পরিষদ, শ্রমিক অধিকার পরিষদ, পেশাজীবি অধিকার পরিষদ ও পেশাজীবি অধিকার পরিষদ নামে ৫টি অঙ্গসংগঠন। 

এরই মধ্যে বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদের নবনির্বাচিত নেতৃবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের সমন্বয়ক নূর। কমিটিতে সিনিয়র সহ-সভাপতি হিসেবে রয়েছেন আরিফুল ইসলাম। এছাড়া কমিটির দপ্তর সম্পাদক আব্দুল করিম, অর্থ সম্পাদক আসাদুজ্জামানা নুর, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাব্বানি মিয়া রাঙা, ক্রীড়া সম্পাদক মো. ফয়সাল আহমেদ, সমাজসেবা সম্পাদক  জাহিদ হাসান ও নারী বিষয়ক সম্পাদক সুরাইয়া হাসান প্রমুখ।

এর আগে, নূর তার নতুন রাজনৈতিক দলের বিষয়ে জানিয়েছিলেন- তিনি যে দল গড়বেন তা কোনো পন্থি হবে না। এটি হবে গণমানুষের জন্য। নূর জানান, আমাদের দেশের রাজনীতিকে অনেকে বামপন্থি ও ডানপন্থি ধারায় বিভক্ত করে। তবে আমাদের চিন্তাভাবনা হচ্ছে কোন পন্থি না হয়ে দল হবে গণমানুষের জন্য, আমরা গণমানুষের অধিকার আদায়ে কাজ করবো।

শেয়ার করুন