২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৬:১২:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


৬৫ ঊর্ধ্বদের জন্য বুস্টার ডোজ বাধ্যতামূলক ফ্রান্সে
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-১১-২০২১
৬৫ ঊর্ধ্বদের জন্য বুস্টার ডোজ বাধ্যতামূলক ফ্রান্সে


করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষায় দুই ডোজের পাশাপাশি তৃতীয় একটু বুস্টার ডোজ দেওয়া হচ্ছে উন্নত বিশ্বে। এবার ৬৫ বছরের বেশি বয়সী ব্যক্তিদের জন্য বুস্টার ডোজ বাধ্যতামূলক করতে যাচ্ছে ফ্রান্স। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, গতকাল মঙ্গলবার ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রন এক ঘোষণায় এ তথ্য জানান। সে মোতাবেক রেস্তোরাঁয় যেতে, সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিতে, এমনকি ট্রেনে চলাচল করতেও বুস্টার ডোজ নেওয়ার প্রমাণপত্র দেখাতে হবে ৬৫ বছরের বেশি বয়সী ব্যক্তিদের।

শীতের আগমণের আগেই ইউরোপের বিভিন্ন দেশে পুনরায় করোনার সংক্রমণ বাড়তে শুরু করেছে। 

বুস্টার ডোজ বাধ্যতামূলক প্রসঙ্গে ম্যাক্রোন জানান, আগামী ১৫ ডিসেম্বর থেকে ৬৫ বছরের বেশি বয়সী ব্যক্তিদের হেলথ পাসের মেয়াদ বাড়াতে বুস্টার ডোজের নেওয়ার প্রমাণ দেখাতে হবে।

ইউরোপের দেশগুলোর মধ্যে জার্মানি ও যুক্তরাজ্যে গত সপ্তাহে সংক্রমণের হার ৪০ শতাংশের ওপরে। সেদিক দিয়ে ফ্রান্সের অবস্থান বেশ ভালো বলে উল্লেখ করেছেন ফরাসি প্রেসিডেন্ট। তিনি বলেন, মহামারি এখনো শেষ হয়ে যায়নি।

শেয়ার করুন