২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:৫৯:২৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


জাল টাকা তৈরির কারখানায় অভিযান, গ্রেফতার ৪
অনলাইন ডেস্কঃ
  • আপডেট করা হয়েছে : ১২-০৪-২০২২
জাল টাকা তৈরির কারখানায় অভিযান, গ্রেফতার ৪


বাংলাদেশি জল টাকা ও ভারতীয় রুপি তৈরির কারখানায় অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। মঙ্গলবার রাজধানীর নবাবগঞ্জ বেড়িবাঁধ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় প্রায় ২০ লাখ বাংলাদেশি জাল টাকা এবং দেড় লাখ ভারতীয় জাল রুপি উদ্ধার করা হয়। 

গ্রেফতারকৃতরা হলো- জাহাঙ্গীর আলম, আলী হায়দার, তাইজুল ইসলাম লিটন ও মহসিন ইসলাম মিয়া। এছাড়া ও জাল টাকা ও রুপি তৈরি করার জন্য ব্যবহৃত ল্যাপটপ, প্রিন্টার, বিভিন্ন রকমের কালি, স্ক্রিন ফ্রেইম, বিশেষ ধরনের কাগজ, কেমিক্যালস, স্ক্যানার মেশিন, কাটার ও স্কেল ইত্যাদি জব্দ করা হয়েছে।

পুলিশ জানায়, রমজান মাস এবং ঈদকে সামনে রেখে জালনোট ব্যবসায়ীরা বাজারে জাল নোট ছড়িয়ে দিচ্ছে এই মর্মে গোয়েন্দা তথ্য পাওয়া যায়। সেই তথ্য যাচাই-বাছাই ও বিশ্লেষণ করে জাল মুদ্রা কারবারিদের অবস্থান শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চালায় ডিবি পুলিশ। 

গোয়েন্দা তথ্য মতে, জাল টাকা ও রুপির একটি চালান সংগ্রহ করার জন্য নাটোর থেকে ঢাকায় আসছে মুদ্রা ব্যবসায়ী জাহাঙ্গীর আলম। তাকে অনুসরণ করে গোয়েন্দা পুলিশ মঙ্গলবার বেলা ১১টার দিকে নবাবগঞ্জ বেড়িবাঁধ এলাকায় নির্মাণাধীন একটি ছয়তলা বিল্ডিংয়ের চার তলার একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় চক্রের চারজনকে। ফ্ল্যাটটি ৫-৬ মাস ধরে ভাড়া নিয়ে রেখেছিল এ চক্রটি। 

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে জাল টাকা তৈরি এবং বিক্রির একাধিক মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে লালবাগ থানায় মামলা রুজু প্রক্রিয়াধীন আছে।

শেয়ার করুন