২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:০৬:৫২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


৪৮ ঘণ্টায় ১১১৫ অভিবাসীর বৃটেনে প্রবেশ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-১০-২০২১
৪৮ ঘণ্টায় ১১১৫ অভিবাসীর বৃটেনে প্রবেশ


ইংলিশ চ্যানেল পাড়ি দিয়ে ৪৮ ঘণ্টায় ১১১৫ অভিবাসী বৃটেনে প্রবেশ করেছে। সবচেয়ে বেশি অভিবাসী প্রবেশ করেছে গত সেপ্টেম্বর মাসে। অবৈধ পথে প্রবেশ ঠেকাতে বৈধতা না পাওয়ার আইনেও অভিবাসীদের প্রবেশ আটকাতে পারেনি। 

ফ্রান্সের সাথে গত জুলাই মাসে ৫৪ মিলিয়ন পাউন্ডের চুক্তির অধীনে পুলিশের সংখ্যা দ্বিগুণ করেও কোনো পরিবর্তন হয়নি। জীবনের তোয়াক্কা না করে ছোট নৌকায় বা লরিতে সদ্য জন্ম নেয়া শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত যে যেভাবে পারছে রানীর দেশে ঢুকছে। 

তবে শুক্রবার ৩২টি নৌকায় ৬২৪ জন অভিবাসী প্রবেশ করলেও ৩০০ জনকে ফিরিয়ে দিতে পেরেছে ফ্রান্স। এছাড়াও শনিবার ১৭টি নৌকায় ৪৯১ জন ঢুকতে পেরেছে এর মধ্যে ১১৪ জনকে ফ্রান্স পুলিশ ফিরিয়ে দিতে পেরেছে। যার সংখ্যা ৩,৮৭৯ জন। 

হোম অফিসের তথ্যমতে বিশ্বের অন্যতম বিপজ্জনক ইংলিশ চ্যানেল পাড়ি দিয়ে গত বছর (২০২০) দেশটিতে প্রবেশ করে মাত্র ৮,৪৬০ জন। কিন্তু চলতি বছর এ পর্যন্ত ১৮ হাজারের উপরে মানুষ ফ্রান্স থেকে ঢুকতে পেরেছে। এমন পরিস্থিতিতে ক্ষেপেছেন দেশটির স্বরাষ্ট্র সচিব প্রীতি প্যাটেল। 

সম্প্রতি তিনি হুমকি দিয়ে বলেন, যদি অভিবাসী প্রবেশ ঠেকানো না হয় তাহলে ফ্রান্সের সাথে ৫৪ মিলিয়ন পাউন্ডের তহবিল বন্ধ করে দেয়া হবে। তবে ফ্রান্স দাবি করেছে, অভিবাসী মোকাবিলায় প্রতিশ্রুত ৫৪ মিলিয়ন দিতে ব্যর্থ হয়েছে যুক্তরাজ্য। 

ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী জেরান্ড ডারমানিন বৃটেনকে তার প্রতিশ্রুতি দেয়া টাকা পরিশোধ করার আহ্বান জানান। এদিকে, স্কাই নিউজ জানিয়েছে, রবিবারও একটি নৌকা কেন্ট উপকূলে পৌঁছেছে।

শেয়ার করুন