২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:০৬:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


চাঁদাবাজির দায়ে ভুয়া দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা, আটক ১
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০-০৮-২০২১
চাঁদাবাজির দায়ে ভুয়া দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা, আটক ১ আরিফুজ্জামান চাকলাদার ওরফে আপেল


 ফরিদপুরের আলফাডাঙ্গায় চাঁদাবাজি করার দায়ে আরিফুজ্জামান চাকলাদার ওরফে আপেল (৪১) ও মো. লায়েকুজ্জামান (৫০) নামে দুই ভুয়া সাংবাদিকের বিরুদ্ধে মামলা হয়েছে।

এ ঘটনায় বৃহস্পতিবার (১৯ আগস্ট) দুপুরে উপজেলা সদর বাজারের চৌরাস্তা নামক এলাকা থেকে মামলার এজাহারভুক্ত প্রধান আসামি আরিফুজ্জামান চাকলাদার ওরফে আপেলকে গ্রেফতার করেছে পুলিশ। আপেল উপজেলার দেউলী গ্রামের আঃ কাদের চাকলাদারের ছেলে বলে জানা যায়।
এরআগে উপজেলার বুড়াইচ গ্রামের মুনজুর সরদারের ছেলে মো. বিল্লাল শেখ দুই জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো দুইজনকে আসামি করে আলফাডাঙ্গা থানায় এ মামলাটি দায়ের করেন। মামলা নং-১১।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ১৩ আগস্ট সন্ধ্যা সাড়ে সাতটায় আরিফুজ্জামান চাকলাদার ও মো. লায়েকুজ্জামানসহ অজ্ঞাত আরো দুই জন মো. বিল্লাল সরদারের ফুফা আরব আলীর বাড়িতে যান। এসময় মোটরসাইকেলের শব্দ শুনে বিল্লাল বাইরে আসলে আরিফুজ্জামান চাকলাদার ও মো. লায়েকুজ্জামান নিজেদের সাংবাদিক বলে পরিচয় দিয়ে জানান তারা আলফাডাঙ্গা থেকে এসেছেন।

তারা বলেন, আরব আলী জুয়া খেলা অবস্থায় পুলিশের কাছে গ্রেপ্তার হয়েছেন। এ বিষয়ে তারা কোনো প্রতিবেদন করেননি। তাদেরকে কিছু টাকা পয়সা দিলে তারা সংবাদ প্রচার থেকে বিরত থাকবেন।

এসময় তারা ২০ হাজার টাকা চান বলে মামলার এজাহারে জানিয়েছেন মামলার বাদী বিল্লাল সরদার। টাকা দিতে অস্বীকৃতি জানালে বিল্লালকে প্রাণে মেরে ফেলার হুমকী দেন আরিফুজ্জামান চাকলাদার ও মো. লায়েকুজ্জামান। পরে এ বিষয়ে কথা কাটাকাটি হলে আশপাশের লোকজন জড়ো হয়। তখন আরিফুজ্জামান চাকলাদার ও মো. লায়েকুজ্জামান সহ তাদের সঙ্গে আসা বাকী দুইজন দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

খোঁজ নিয়ে জানা যায়, আরিফুজ্জামান চাকলাদার ও মো. লায়েকুজ্জামান নিজেদের সাংবাদিক পরিচয় ব্যাবহার করে দীর্ঘদিন ব্যবসায়ী, শিক্ষক, রাজনীতিবিদসহ বিভিন্ন ব্যক্তিকে নানাভাবে ব্ল্যাকমেইল করে চাঁদাবাজি করাই ছিল তাদের কাজ। এ থেকে পরিত্রাণ মেলেনি খেটে খাওয়া সাধারণ মানুষেরও।

আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন জানান, 'আলফাডাঙ্গায় বেশ কিছু কথিত সাংবাদিক মানুষকে জিম্মি করে টাকা আদায়ের অভিযোগ পাচ্ছি। যার মধ্যে গ্রেফতার হওয়া ছেলেটি সম্পর্কেও অনেক অভিযোগ শুনেছি।'

আলফাডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম জাহিদুল হাসান বলেন, 'আলফাডাঙ্গায় সাংবাদিক পরিচয় ব্যবহার করে মানুষকে জিম্মি করে আসছে বেশ কিছু হলুদ ও কথিত সাংবাদিক। আজকের আটককৃত আরিফুজ্জামান চাকলাদার আপেলের নামেও একাধিকবার মানুষকে জিম্মি করে চাঁদা দাবির অভিযোগ পেয়েছি। সাংবাদিকতা একটি মহৎ পেশা আর এ পেশার পরিচয় দিয়ে মানুষকে জিম্মি করা বড় দুঃখজনক।'

আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. ওয়াহিদুজ্জামান জানান, সে আসলে একজন কথিত সাংবাদিক। কোন প্রতিষ্ঠিত পত্রিকার সাংবাদিক নয়। অনুমোদনহীন অনলাইন আর ফেসবুকে লেখালেখি করে। এক মহিলার কাছে চাঁদাদাবি করে। ওই মহিলার ভাতিজা থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে প্রাথমিকভাবে তার সত্যতা প্রমাণিত হয়। তার নামে চাঁদাবাজি মামলা হয়েছে এবং তাকে আটক করা হয়েছে। শুক্রবার তাকে আদালতে প্রেরণ করা হবে। তার আরেক সহযোগী লায়েকুজ্জামানকে আটকের চেষ্টা চলছে।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ তরিকুল ইসলাম বলেন, 'পুলিশ আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে যে কোনো অপরাধীর বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে আসছে। কারো বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেলে তাকে কোনো রকম ছাড় দেওয়া হচ্ছেনা। তিনি বলেন, কোনো ব্যক্তি সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদাবাজি কিংবা কোনো নিরীহ মানুষকে জিম্মি করে হয়রানি করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।'

শেয়ার করুন