২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৪:৩৬:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


রাজশাহীতে পুলিশে চাকরি পেলেন ৫৪ জন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-১১-২০২১
রাজশাহীতে পুলিশে চাকরি পেলেন ৫৪ জন


রাজশাহীতে ঘুষ ছাড়াই পুলিশে নিয়োগ পেয়েছেন ৫৪ জন। মৌখিক পরীক্ষা শেষে তাদের প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে। এখন সরকারি খরচে স্বাস্থ্য পরীক্ষায় উতরে গেলেই তাদের ব্যবস্থা করা হবে প্রশিক্ষণের। পেশাদারিত্বের প্রশিক্ষণ শেষে তারা যোগ দেবেন কর্মস্থলে।
 
পুলিশ কর্মকর্তারা বলছেন, সাধারণ মানুষের ধারণা পুলিশে তদবির আর ঘুষ ছাড়া চাকরি মেলে না। কিন্তু এই ধারণা এবার মিথ্যা প্রমাণিত হয়েছে। যারা চাকরি পেয়েছেন তারাও বলছেন একই কথা। তাদের ভাষ্য শুধু নিজের যোগ্যতায় তারা ধরতে পেরেছেন চাকরি নামের সোনার হরিণ।
 
রাজশাহী জেলায় নিয়োগ দেওয়ার কথা ছিলো ৫৪ জন। এরমধ্যে ৪৬ জন পুরুষ ও ৮ জন নারী। তবে অনলাইনে আবেদন করেন ৯ হাজার ৬৫৬ জন। পুলিশ সদর দফতর চাকরিপ্রার্থীদের আবেদনে দেওয়া তথ্য যাচাই-বাছাই করে। এতে বাদ পড়েন ৭ হাজার ৪৯৬ জন। বাকি ২ হাজার ১৬০ জন ডাক পান শারীরিক পরীক্ষার জন্য। ২৯ অক্টোবর শুরু হয় পরীক্ষা। নতুন নিয়মে কয়েকটি ধাপে শারীরিক পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হন ৬২২ জন। তারা লিখিত পরীক্ষা দেন। এ পরীক্ষায় পাস করেন ১৫২ জন। সোমবার তাদের নেওয়া হয় মৌখিক পরীক্ষা। এরপর রাত ১২টার দিকে সবার উপস্থিতিতেই প্রাথমিকভাবে নির্বাচিতদের নাম ঘোষণা করেন পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন। 
 
প্রাথমিকভাবে নির্বাচিত ৫৪ জনের পাশাপাশি অপেক্ষমান তালিকাও প্রকাশ করা হয়। স্বাস্থ্য পরীক্ষায় কেউ বাদ পড়লে অপেক্ষামান তালিকা থেকে নেওয়া হবে।
 
মোহনপুরের সাকিবুল হাসানের বাবা মারা গেছেন আট বছর আগে। মা কাজ করেন অন্যের বাড়িতে। সাকিবুল বললেন, আমরা ঘুষ ছাড়াই চাকরি পেয়েছি। চাকরিজীবনেও আমরা কোন ঘুষ নেব না। আমরা আজ যারা নির্বাচিত হয়েছি তারা প্রত্যেকেই নিজেদের যোগ্যতায় ঘুষ ছাড়া নির্বাচিত হয়েছি। তাই আমরা ভবিষ্যতে দেশপ্রেম নিয়েই কাজ করতে চাই।
 
রাতেই এসপি এবিএম মাসুদ হোসেন নির্বাচিতদের ফুল দিয়ে বরণ করে নেন। তিনি বলেন, নতুন নিয়মে এবার পুলিশে নিয়োগ হচ্ছে। অনলাইনে আবেদন করার পর তথ্য-যাচাই বাছাই করে শারীরিক পরীক্ষার জন্য নির্বাচিতদের তালিকা করেছে পুলিশ সদর দফতর। এরপর রাজশাহীতে শারীরিক পরীক্ষা নেওয়া হয়। এতে উত্তীর্ণদের লিখিত পরীক্ষার খাতা কোড নম্বরে দেখা হয়েছে সদর দফতরে। যারা চাকরি পেয়েছেন তারা ঘুষ-তদবির ছাড়াই পেয়েছেন।

শেয়ার করুন