২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:১৬:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


মরক্কোর সঙ্গে ইসরায়েলের সরাসরি ফ্লাইট চালু
ভোরের ধ্বনি ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৬-০৭-২০২১
মরক্কোর সঙ্গে ইসরায়েলের সরাসরি ফ্লাইট চালু মরক্কোর সঙ্গে ইসরায়েলের সরাসরি ফ্লাইট চলাচল


মরক্কোর সঙ্গে ইসরায়েলের সরাসরি ফ্লাইট চলাচল শুরু হয়েছে। সম্পর্ক স্বাভাবিক করার আনুষ্ঠানিক চুক্তির সাত মাস পরে গতকাল রবিবার থেকে দেশ দুটির মধ্যে সরাসরি ফ্লাইট চলাচল শুরু হল।

প্রতিবেদনে বলা হয়েছে, এল আল এবং ইসরাইর উভয়ই রবিবার একটি অনুষ্ঠানের মাধ্যমে মারাকেশে প্রথম ফ্লাইট চালু করে। এর আগে গত ডিসেম্বরে চুক্তির পর জেরুজালেম ও রাবাত সম্পর্ক স্বাভাবিক করতে সম্মত হয়।

২০২০ সালের ডিসেম্বরে হোয়াইট হাউসের তৎকালীন জ্যেষ্ঠ উপদেষ্টা জ্যারেড কুশনারের নেতৃত্বে আমেরিকান ও ইসরায়েলি প্রতিনিধিদল নিয়ে দুই দেশের মধ্যে প্রথমবারের মতো ফ্লাইট চালু হয়েছিল। আজ রবিবার যাত্রী নিয়ে স্বাভাবিক বাণিজ্যিক ফ্লাইট চালু হল।

ইসরাইরের ফ্লাইটটি সকাল ৮টা ১৫ মিনিটে ইসরায়েল ছেড়ে যায়। এই ফ্লাইটে ঐতিহ্যবাহী মরোক্কোর পোশাক পরিহিত স্টুয়ার্ড ছিলেন এবং মরোক্কোর খাবার পরিবেশন করা হয়। অন্যদিকে এল আল ফ্লাইটটি সকাল ১১টা ২০ মিনিটে যাত্রা করে। এটি মরোক্কোর পতাকা এবং কার্পেট দিয়ে সাজানো ছিল।

উল্লেখ্য, মরক্কোর পাশাপাশি সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন এবং সুদানের সঙ্গে ইসরায়েলের সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি হয়েছে। সূত্র: আরব নিউজ

শেয়ার করুন