২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৮:২৫:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কেরানীগঞ্জে চিকিৎসকের ভুলে পা হারালো নবজাতক
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-১০-২০২১
কেরানীগঞ্জে চিকিৎসকের ভুলে পা হারালো নবজাতক


ঢাকার কেরানীগঞ্জে গ্রাম্য ডাক্তারের অপচিকিৎসায় অনিক নামের এক মাস বয়সী নবজাতকের পা কেটে ফেলার অভিযোগ উঠেছে ।

নরেন্দ্রনাথ ওরফে কিশোর, নামে ওই পল্লী ডাক্তার ও রপিতা হরিপদ একজন গ্রাম কবিরাজ মিলে অপচিকিৎসা দিয়ে শিশুটির ডান পা পঙ্গু করে দিয়েছে। ওই গ্রাম্য চিকিৎসকের বাড়ি ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন আবদুল্লাহপুর রসুলপুর রোডে। সে এলাকার একটি ফার্মেসিতে কবিরাজিও করেন।

অভিযোগের বিবরণে জানা যায়, দক্ষিণ কেরানীগঞ্জের আব্দুল্লাহপুর মধ্যপাড়া গ্রামের বাসিন্দা আবুল বাসার ও সীমা দম্পতির ঘরে গত ৯ই সেপ্টেম্বর জন্ম নেয় শিশু অনিক। জন্মের ছয় দিন পর এই শিশুটি কান্নাকাটি করা তার পিতা গ্রাম্য চিকিৎসক কিশোরের ফার্মেসিতে নিয়ে গেলে সে শিশুর পায়ে ট্রাইজন নামে ইনজেকশন পুশ করে।

পরবর্তীতে একদিন পর শিশুর পা ফুলে গেলে শিশুর আত্মীয়স্বজন ও এলাকাবাসীর চাপের মুখে গ্রাম্য চিকিৎসক ভুল চিকিৎসার কথা স্বীকার করে। অবস্থা খারাপ হলে শিশুকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার মিটফোর্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে শিশুটির অবস্থার অবনতি হলে (এন আই সি ইউ প্রয়োজন হলে) উন্নত চিকিৎসার জন্য তাকে ধানমন্ডির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন। সেখানকার চিকিৎসক জানান শিশু অনিকের ডান পায়ের হাড়ে পচন ধরেছে। এখন তার পা কাটা ছাড়া কোন উপায় নেই। অবশেষে গত ২৬ সেপ্টেম্বর শিশুটির পা কেটে ফেলা হয়

এ বিষয়ে জানতে ডাক্তার কিশোরের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি রিসিভ করেননি।

অতিরিক্ত পুলিশ সুপার (কেরাণীগঞ্জ সার্কেল) শাহাবুদ্দিন কবির বলেন, ভুল চিকিৎসার জন্য শিশুটির পা কেটে ফেলা অত্যন্ত দুঃখজনক। আর কেরানীগঞ্জের অলিগলিতে গড়ে ওঠা বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার ও নামে বেনামে ফার্মেসিতে ভুল চিকিৎসা দিয়ে থাকেন বলে আমি শুনেছি। তবে শিশুটির পরিবারের কেউ কোন অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ পেলে আমরা আইনগত ব্যবস্থা নেবো।

ইত্তেফাক/এমএএম

শেয়ার করুন