২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:০৮:১৫ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


মধুমতি নদীতে নৌকা বাইচ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-১১-২০২১
মধুমতি নদীতে নৌকা বাইচ


ফরিদপুরের বোয়ালমারী ও মাগুরার মহম্মদপুর উপজেলার সীমান্তবর্তী মধুমতি নদীতে গ্রাম-বাংলার ঐতিহ্য বিহারী লাল শিকদার ৮ম তম  নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী মাগুরা-২ আসনের এমপি ড. বীরেন শিকদারের উদ্যোগে নৌকা বাইচের আয়োজন করে মহম্মদপুর উপজেলা ক্রীড়া সংস্থা।

নৌকা বাইচ উপভোগ করতে সকাল থেকেই শেখ হাসিনা সেতু সংলগ্ন মধুমতি নদীর দুই পাড়ে ফরিদপুর, মাগুরা, ঝিনাইদাহ, নড়াইলসহ কয়েকটি জেলার কিশোর-কিশোরীসহ সকল বয়সী নারী-পুরুষ জমায়েত হতে থাকেন। নদীর পূর্ব পাড়ে বোয়ালমারী ও নদীর পশ্চিম পাড়ে মহম্মদপুর উপজেলা। লাখো মানুষের ঢল নামে নদীর দুই পাড়ে। নদীর দুই ধারে বিভিন্ন দ্রব্য সামগ্রীর মেলা বসেছিলো। নৌকা বাইচ শুরুর আগ মুহূর্তে সংগীতের তালে তালে দাঁড়িয়াদের ছন্দময় দাঁড় নিক্ষেপে নদীর পানি ময়ূরপঙ্খির মতোই ঝিলমিল করে মধুমতির বুকে। উল্লাসে মেতে উঠেন নদীপাড়ের বাইচ ও মেলা  উপভোগ করা  দর্শকরা। আবার বিভিন্ন নৌকায় চড়ে দর্শনার্থীদের বাইচের তালে তালে নাচানাচি করতে দেখা গেছে।

বেলুন ও শান্তির প্রতীক কবুতর উড়িয়ে নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি মাগুরা-২ আসনের সংসদ সদস্য সাবেক প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার। মহম্মদপুর উপজেলার ইউএনও রামানন্দ পালের সভাপতিত্বে নৌকা বাইচ মেলায় উপস্থিত ছিলেন মহম্মদপুর উপজেলা চেয়ারম্যান আবু আব্দুল্লাহ কাফি, ওসি নাসির উদ্দিন, ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মিজানুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান বেবী নাজনীন প্রমুখ।

বাইচে অংশ নেয় বিভিন্ন এলাকা থেকে আসা ছোট-বড় ১০টি নৌকা। তাদের মধ্যে মাগুরার আকরাম হোসেনের নৌকা ‘খাগবাড়ি‘ প্রথম, খুলানার দিঘলিয়ার খাজা সরদারের নৌকা দ্বিতীয়, গোপালগঞ্জের কাশিয়ানীর মনির হোসেনের নৌকা তৃতীয়, দড়িশলইয়ের কুচিয়ামোড়ার আসাদুজ্জামান চতুর্থ ও কুষ্টিয়ার খোকসার হাসান বসির সিদ্দিকীর নিউ বলাকা ৫ম স্থান অধিকার করে। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে বৃহস্পতিবার রাত ৭টায় পুরস্কার তুলে দেন অতিথিরা।

 

শেয়ার করুন