২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০২:৩৩:০৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ঝাল বেড়েছে কাঁচা মরিচের, ডিমে স্বস্তি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-১০-২০২১
ঝাল বেড়েছে কাঁচা মরিচের, ডিমে স্বস্তি


বাজারে কাঁচা মরিচ, ইলিশ ও মুরগির মাংসের দাম বেড়েছে। সামান্য কমেছে ডিমের দাম। গত সপ্তাহের তুলনায় মাংস কেজিতে ১০ টাকা, কাচা মরিচ ২০ টাকা পর্যন্ত বেড়েছে। তবে, সবজি, মসলা, চাল ও ভোজ্য তেলের বাজার অপরিবর্তিত রয়েছে। শুক্রবার (১ অক্টোবর) রাজধানীর কাওরান বাজার, হাতিরপুল কাঁচাবাজার, পলাশী বাজার, মোহম্মদপুর কৃষি মার্কেট ও মহাখালী কাঁচাবাজার ঘুরে এই তথ্য পাওয়া গেছে।

কাওরান বাজারের নুরজাহান চিকেন ব্রয়লার হাউসের মালিক মো. ছায়েদুল ভূঁইয়া জানান, বাজারে ব্রয়লার মুরগি ১৭০ টাকা ও পাকিস্তানি (সোনালি) মুরগি ৩২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। গত সপ্তাহের চেয়ে কেজিতে ১০ টাকা বেড়েছে।

দাম বাড়ার কারণ হিসেবে এই ব্যবসায়ী বলেন, ‘গ্রাম এলাকায় শীতের আমেজ শুরু হয়ে গেছে। এ কারণে মুরগির দাম স্বাভাবিকের তুলনায় বেড়েছে।’

হাতিরপুল কাঁচাবাজারের মিলু স্টোরের স্বত্বাধিকারী বিপ্লব কুমার পাল জানান, তেলের দাম নতুন করে আর বাড়েনি। দাম যা বাড়ার গত ১৫ দিন আগে বেড়েছে। পাইকারিতে ব্র্যান্ডভেদে ৫ লিটার সয়াবিন তেলের দাম ৬৬০ থেকে শুরু করে ৭১০ টাকায় বিক্রি হচ্ছে।

মহাখালী কাচা বাজারের সবজি বিক্রেতা মো. আলমগীর হোসেন জানান, সবজির দাম কেজিতে ১০ টাকা পর্যন্ত বেড়েছে। বাজারে করলা ৪০ টাকা, সিম ১০০ টাকা, মরিচ ১০০ টাকা, বেগুন ৩০ টাকা, আলু ২০ টাকা, পেঁপে ২০ টাকা, কচুর ছড়া ২৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

দাম বাড়ার কারণ হিসেবে এই ব্যবসায়ী জানান, শীতের সবজি বাজারে উঠতে শুরু করায় দাম কমেছে। তবে পুরাতন গাছ শেষ হয়ে যাওয়ায় মরিচর দাম বেড়েছে। গত সপ্তাহে ৮০ কেজি দরে মরিচ বিক্রি হয়েছে।

পলাশী বাজারের বাদশা রাইস এজেন্সির মালিক মো. বাদশা মিয়া জানান, বাজারের চালের দাম অপরিবর্তিত রয়েছে। আটাশ চাল ৪৮ টাকা কেজি, চিনি গুড়া ৮৮ টাকা. বাসমতি ৭০ টাকা ও জিরা শাইল চাল ৫৪ টাকা দরে বিক্রি হচ্ছে।

শেয়ার করুন