২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০১:৫৫:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ভারতের আদালত চত্বরে ফের গুলি, ঘটনাস্থলেই আইনজীবীর মৃত্যু
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৮-১০-২০২১
ভারতের আদালত চত্বরে ফের গুলি, ঘটনাস্থলেই আইনজীবীর মৃত্যু


ভারতের দিল্লির রোহিণী কোর্টের পর এ বার গুলি চলল উত্তরপ্রদেশের একটি নিম্ন আদালতে। সোমবার কোর্ট শুরুর কিছু সময় পরেই উত্তরপ্রদেশের শাহজাহানপুর জেলা আদালতে আচমকাই হামলা চালায় এক দুষ্কৃতি। এক আইনজীবীকে লক্ষ্য করেই গুলি করা হয়। গুলির আঘাতে ঘটনাস্থলেই মৃত্যু হয় ভূপেন্দ্র সিংহ নামে ওই আইনজীবীর।

আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, শাহজাহানপুর জেলা আদালতের তৃতীয় তলায় এক ব্যক্তির সঙ্গে কথা বলছিলেন ওই আইনজীবী। সেই সময়ই হঠাৎ বিকট চিৎকার করে মেঝেতে লুটিয়ে পড়েন তিনি। কিছুক্ষণের মধ্যেই তার মৃত্যু হয়। পরে মৃতদেহের সামনে থেকে একটি দেশীয় পিস্তল উদ্ধার করে পুলিশ। 

শাহজাহানপুরের পুলিশ সুপার জানান, এক ব্যক্তি একাই আদালত চত্বরে প্রবেশ করে গুলি চালায়। ওই ব্যক্তি ছাড়া ঘটনাস্থলের আশপাশে সন্দেহজনক কাউকে দেখা যায়নি। ফরেন্সিক দল কাজ করছে। খুনের কারণ এখনো জানা যায়নি।

আদালতের এক বর্ষীয়ান আইনজীবী বলেন, "কীভাবে ঘটনাটি ঘটল তার বিস্তারিত জানি না। আমরা কোর্টের ভিতরে ছিলাম। তখনই হঠাৎ খবর পাই গুলিবিদ্ধ হয়েছেন এক ব্যক্তি। পরে এসে দেখতে পাই আমাদেরই এক আইনজীবীর দেহে গুলি লেগেছে। ওই ব্যক্তি আগে ব্যাঙ্কে চাকরি করতেন। শেষ চার-পাঁচ বছর ধরে এখানে কাজ করছেন।"

এক মাসের ব্যবধানে ভারতের দু'টি নিম্ন আদালতে গুলি চলার ঘটনা ঘটল। এর আগে গত মাসে দিল্লির রোহিণী কোর্টে আইনজীবীর পোশাক পরে আদালত চত্বরে গুলি চালায় দুষ্কৃতীরা। ওই ঘটনায় তিন জনের মৃত্যু হয়েছিল। এবার উত্তরপ্রদেশের নিম্ন আদালতে গুলি চালানোর ঘটনায় ভারতের আদালতের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।

শেয়ার করুন