২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৪৬:২৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বালুচর ও হোটেলে নেচে-গেয়ে বর্ষ বরণ করলো লাখো পর্যটক
স্টাফ রিপোর্টার মোঃ ফরিদ
  • আপডেট করা হয়েছে : ০১-০১-২০২২
বালুচর ও হোটেলে নেচে-গেয়ে বর্ষ বরণ করলো লাখো পর্যটক


থার্টিফাস্ট নাইটে কক্সবাজারে উন্মুক্ত কোন আয়োজন ছিল না। এরপরও ২০২১ সালকে বিদায় ও নতুন বছর ২০২২ সালকে বরণ করতে সৈকতের বালিয়াড়িতে সমবেত হয়ে নেচে-গেয়ে উন্মত্ত ছিলো লাখো পর্যটক।  আর জমজমাট ইনডোর প্রোগ্রামে বর্ষবরণ করেছে তারকা হোটেলগুলো। গভীর রাত পর্যন্ত আনন্দ গানে নেচে গেয়ে নতুন বছরকে স্বাগত জানায় হোটেলে অবস্থান করা অসংখ্য পর্যটক। 

টুরিস্ট ও জেলা পুলিশ, র‍্যাব ও শৃঙ্খলা বাহিনীর সকল বিভাগের সদস্যদের নিশ্ছিদ্র নিরাপত্তায় হোটেল ও রাতের সৈকতে স্ব-উদ্যোগে আতশবাজি, ফানুস উড়িয়ে সাউন্ড বক্সে গান বাজিয়ে উন্মাদনায় ফেটে পড়ে পর্যটক ও স্থানীয়রা। ৩১ ডিসেম্বর রাতে সমুদ্রসৈকত ও তারকা হোটেল গুলোতে গিয়ে দেখা গেছে এমন চিত্র।

আগে থেকেই তারকা হোটেল ও রেস্টুরেন্টগুলো সাজানো হয় বর্ণিল সাজে। আয়োজন করা হয় সুস্বাদু খাবার, নানা পদের আইটেম, ফ্যামিলি নাইট ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

তারকা হোটেল ওশান প্যারাডাইসে রাত আটটার পর থেকেই শুরু হয় বছরের শেষদিন উদযাপন। আমন্ত্রিত অতিথিদের জন্য রাখা হয় বিভিন্ন আইটেমের খাবার ও পানীয়। ডিজে রাহাতের বাজনায় কোমর দূলিয়ে নাচে হোটেলপ অবস্থান করা পর্যটকরা। যোগদেন বিদেশী পর্যটকগণও।

একই রকম আয়োজন করে সৈকতের অভিজাত হোটেল সায়মন বিচ রিসোর্ট, সী-গাল, কক্স টু ডে, লং বিচ, সি-ওয়াল্ড, সী-প্যালেস, সী পার্ল হোটেলসহ অন্য আরও একাধিক হোটেল। এছাড়া পর্যটন স্পট দরিয়ানগর, ইনানীর ইকো রিসোর্টসহ শহরের বাইরে বিভিন্ন স্থানে ভিন্ন আয়োজনে নতুন বছরকে বরণ করা হয়।

থার্টিফার্স্ট নাইট উদযাপন করতে আগে থেকে কক্সবাজার এসে অবস্থান নেয় লক্ষাধিক পর্যটক। শহরের হোটেল-রেস্তোরাঁ, রাস্তাঘাট ও বিপণীকেন্দ্রে দেখা দেয় প্রচণ্ড ভিড়। দেশের বিভিন্ন স্থান থেকে ক্লাব, সমিতি ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের দলবেঁধে আসা এসব পর্যটকের উপস্থিতিতে জমজমাট হয়ে উঠে সৈকতের বালিয়াড়ি ও হোটেল-মোটেল জোন। পর্যটকদের সাথে যোগ দেয় স্থানীয় যুবক-যুবতীরাও।

সৈকত ও আশপাশের এলাকা আলোকসজ্জায় আলোকিত করার পাশাপাশি আয়োজন করা হয় নানা অনুষ্ঠানের। পর্যটকরা সমুদ্র সৈকত ছাড়াও প্রবাল দ্বীপ সেন্টমার্টিন, টেকনাফ শাহপরীরদ্বীপ, ইনানী, হিমছড়ি, রামু, চকরিয়ার ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারী পার্ক, মহেশখালী, সোনাদিয়াসহ বিভিন্ন পর্যটন স্পটে ঘুরে বেড়িয়েছে। কক্সবাজার ছাড়িয়ে হাজার হাজার পর্যটক ভিড় করেছে প্রবালদ্বীপ সেন্টমার্টিনেও।   

কুমিল্লার চান্দিনা থেকে বেড়াতে এসে ওশান প্যারাডাইস হোটেলে অবস্থান করা তারেক মাহমুদ দম্পতি বলেন, হানিমুনে এসে নতুন বছর বরণের সারথি হলাম আমরা। ওশান প্যারাডাইস জমজমাট আয়োজনে নতুন বছরকে স্বাগত জানানোর ব্যবস্থা করে দেয়। সুব্যবস্থাপনায় কোন উচ্চবাচ্য ছাড়ায় নেচে-গেয়ে রাত ২টা পর্যন্ত আনন্দ করেছি হোটেলে অবস্থান করা সকল পর্যটক। আমাদের সাথে যোগদেয় বিদেশীরাও।

টুরিস্ট পুলিশের এসপি মো. জিললুর রহমান বলেন, অনুষ্ঠান না থাকলেও আমাদের ধারণা ছিলো লক্ষাধিক পর্যটক সমাগম করবে নতুন বছর বরণে। হয়েছেও তাই। কলাতলী হতে লাবণী পয়েন্ট সর্বত্র লোকারণ্য ছিলো রাত ২টা পর্যন্ত। তাদের সার্বিক নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর অন্য বিভাগও নিশ্ছিদ্র ভাবে পাহারা বসায়। 

কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, সবার আন্তরিক সহযোগিতায় সুন্দর ভাবেই বর্ষবরণ হয়েছে কক্সবাজারে। সৈকতে পর্যটকসহ স্থানীয়রা গভীর রাত পর্যন্ত নিজেদের মতো আড্ডা গানে সময় কাটায়।

শেয়ার করুন