২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১১:২২:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ইউক্রেন যুদ্ধের কারণে গরিব হবে জার্মানি
অনলাইন সংস্করণ
  • আপডেট করা হয়েছে : ৩১-০৩-২০২২
ইউক্রেন যুদ্ধের কারণে গরিব হবে জার্মানি


ইউক্রেন যুদ্ধের ধাক্কা লাগাবে ইউরোপের বৃহত্তম অর্থনীতির দেশ জার্মানিতেও। এই যুদ্ধের কারণে জার্মানি আরও গরিব হবে বলে জানিয়েছেন জার্মানির অর্থমন্ত্রী রবার্ট হ্যাবেক। মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

রবার্ট হ্যাবেক স্থানীয় সংবাদ মাধ্যমকে বলেন, আমরা আরও গরিব হয়ে পড়ব। জার্মান সমাজের জন্য কোনো মূল্য মেটানো ছাড়া এই যুদ্ধ শেষ হবে, এটা সম্ভব নয়। এটা অকল্পনীয়। আমি বিশ্বাস করি যে আমরা এই মূল্য দিতে প্রস্তুত। তবে ইউক্রেনের দুর্ভোগের তুলনায় সেই মূল্য যথেষ্ট কম বলেও জানান তিনি।

এদিকে, ইউক্রেন যুদ্ধের ধাক্কা এসে লেগেছে রাশিয়ার অর্থনীতিতেও।  মস্কো থেকে সাইবেরিয়ার তেলের রাজধানী নভোসিবির্স্ক এবং সেন্ট পিটার্সবার্গের বুদ্ধিজীবী কেন্দ্র থেকে মুরমানস্কের পারমাণবিক সাবমেরিন ঘাঁটি পর্যন্ত–বিচ্ছিন্নতা, সেন্সরশিপ এবং যুদ্ধের কারণে অবরোধ আরোপের ফলে একটি নির্মম ভবিষ্যত থেকে বাঁচার পথ খুঁজছে রাশিয়া।

শেয়ার করুন