২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৭:৪৫:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


কিশোরগঞ্জে নরসুন্দা প্রকল্প বাস্তবায়নে গণআন্দোলনের ঘোষণা
স্টাফ রিপোর্টার
  • আপডেট করা হয়েছে : ১২-০৪-২০২২
কিশোরগঞ্জে নরসুন্দা প্রকল্প বাস্তবায়নে গণআন্দোলনের ঘোষণা


কিশোরগঞ্জের নরসুন্দা নদী প্রকল্পের পূর্ণাঙ্গ বাস্তবায়নে গণআন্দোলন ও আইনী লড়াই যুগপতভাবে চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন কিশোরগঞ্জ নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চের আহ্বায়ক শেখ সেলিম কবির।

আজ মঙ্গলবার দুপুরে কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, নরসুন্দা নদী পুনর্খনন ও পুনর্বাসন প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা ডিটেইল প্রজেক্ট প্ল্যান (ডিপিপি) অনুযায়ী কাজ করা থেকে সরে গিয়ে নিজেদের আখের গোছাতে ব্যস্ত ছিলেন। প্রকল্পের শুরু থেকেই নানা অনিয়মের বিরুদ্ধে নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চ সোচ্চার ছিল উল্লেখ করে তিনি বলেন, সুরক্ষা মঞ্চ ২০১৫ সালের ৩০ জানুয়ারি ইসলামিয়া সুপার মার্কেট চত্বরে সমাবেশের মধ্য দিয়ে আন্দোলনের সূত্রপাত ঘটায়। আন্দোলনের পরিপ্রেক্ষিতে চারজন সচিবের উপস্থিতিতে গণশুনানী এবং তদন্ত কমিটি হয়। তদন্ত রিপোর্টে দাবির সত্যতা প্রমাণিত হয়। অথচ প্রকল্পের বাস্তবায়ন আলোর মুখ দেখেনি।

এ অবস্থায় গত সোমবার (১১ এপ্রিল) নরসুন্দা প্রকল্পের সঙ্গে সম্পৃক্ত জেলা প্রশাসক, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র ও এলজিইডির নির্বাহী প্রকৌশলীকে লিগ্যাল নোটিশ দেওয়া হয়। এতে উল্লেখ কর হয় ১১৬ কোটি টাকার প্রকল্পটি আশির্বাদ না হয়ে অভিশাপে পরিণত হচ্ছে। অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হয়নি। উপরন্তু নতুন নতুন অবৈধ স্থাপনা গড়ে উঠছে। নোটিশ প্রাপ্তির ৩০দিনের মধ্যে অবৈধ স্থাপনা উচ্ছেদে কোন উদ্যোগ পরিলক্ষিত না হলে ঈদের পর গণ আন্দোলন ও আইনী লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দেওয়া হয়। 

সংবাদ সম্মেলনে প্রকল্পে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী শেখ হাবিবুল্লাহ টিটু ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের দাবি জানান। এ সময় সুরক্ষা মঞ্চের পক্ষে সেলিম পারভেজ তিতাস, মুকসুদ আলী, এনামুল হক কামরুল, রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন