২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:০৬:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


অবৈধ পার্কিং ও হকার উচ্ছেদে সিসিকের সাঁড়াশি অভিযান
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-১১-২০২১
অবৈধ পার্কিং ও হকার উচ্ছেদে সিসিকের সাঁড়াশি অভিযান


সিলেট নগরীর ব্যস্ততম সড়কের পাশে অবৈধ পার্কিং ও ফুটপাত থেকে হকার উচ্ছেদে সাঁড়াশি অভিযান চালিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। দুইজন নির্বাহী হাকিমের নেতৃত্বে রবিবার দুইটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এসময় সড়কের পাশে অবৈধভাবে পার্কিং করে রাখা মোটরসাইকেল, সিএনজি অটোরিকশা ও প্রাইভেটকারের বিরুদ্ধে মামলা করা হয়। রবিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত নগরীর জিন্দাবাজার থেকে বন্দরবাজার পর্যন্ত এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানকালে কয়েকটি মোটরসাইকেল জব্দ করা হয়। জরিমানা করা হয় কয়েকটিকে। এসময় সড়ক ও ফুটপাতে বসা হকার উচ্ছেদ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত দেখে হকাররা দৌড়ে পালালে তাদের মালপত্র জব্দ করা হয়। পরে সিটি করপোরেশনের কর্মীরা সেগুলো নগরভবনে নিয়ে যান। 
অভিযানকালে বেশ কিছু ব্যাটারিচালিত অবৈধ রিকশা আটক করা হয়। সেগুলোও পরে হস্তান্তর করা হয় পুলিশের কাছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সিটি করপোরেশনের নির্বাহী হাকিম সুনন্দা রায় ও মতিউর রহমান খান। 

অভিযান পরিচালনাকারী কর্মকর্তারা বলেন, অনেকেই সড়কের পাশে অবৈধভাবে যানবাহন পার্কিং করে শপিং করতে যান। এছাড়া হকারদের বসার জন্য লালদিঘীরপাড়ে জায়গা নির্ধারণ করে দেয়া হলেও তারা সড়ক ও ফুটপাতে বসে ব্যবসা করেন। এতে নগরীতে যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনের লক্ষ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এরকম অভিযান অব্যাহত থাকবে বলেও জানান কর্মকর্তারা।

শেয়ার করুন