২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:৫৪:০১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সৌদির কাছে ৬৫০ মিলিয়ন ডলারের অস্ত্র বিক্রি করবে যুক্তরাষ্ট্র
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-১১-২০২১
সৌদির কাছে ৬৫০ মিলিয়ন ডলারের অস্ত্র বিক্রি করবে যুক্তরাষ্ট্র


সৌদি আরবের কাছে ৬৫০ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের ২৮০টি আকাশ থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র বিক্রির সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় পেন্টাগন। এক বিবৃতিতে বৃহস্পতিবার পেন্টাগন একথা জানায়। একই সঙ্গে তারা অস্ত্র বিক্রির সিদ্ধান্তের বিষয়টি মার্কিন কংগ্রেসকে অবহিত করেছে। 

মার্কিন কংগ্রেসে চুক্তিটি অনুমোদন পেলে উপসাগরীয় দেশগুলোর কাছে বাইডেন প্রশাসন প্রতিরক্ষা মূলক অস্ত্র বিক্রির যে সিদ্ধান্ত নিয়েছেন তার প্রথমটি হবে এটি।

পেন্টাগন জানায়, নতুন চুক্তির আওতায় সৌদি আরব যুক্তরাষ্ট্রের কাছ থেকে ২৮০টি মাঝারি পাল্লার অত্যাধিুনিক এআইএম-১২০সি-৭/সি-৮ ক্ষেপণাস্ত্র ও ক্ষেপণাস্ত্র সংশ্লিষ্ট যন্ত্রপাতি কিনতে পারবে। রেথিয়ন টেকনোলজিস নামের একটি প্রতিষ্ঠান ক্ষেপণাস্ত্রগুলি তৈরি করেছে।

সূত্র: রয়টার্স

শেয়ার করুন