২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:১০:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সিঙ্গাপুরে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপিত
স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ২০-১২-২০২১
সিঙ্গাপুরে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপিত


প্রতিবারের মত এবারও ১৮ ও ১৯ ডিসেম্বর সিঙ্গাপুরে ৮টি রিক্রিয়েশন সেন্টারে একযোগে উদযাপিত হয়েছে আন্তর্জাতিক অভিবাসী শ্রমিক দিবস। এ উপলক্ষে তেরুসান রিক্রিয়েশন সেন্টার ও কানজি রিক্রিয়েশন সেন্টারে সিঙ্গাপুর মিনিস্ট্রি অব ম্যানপাওয়ার এবং জেটিছির সহযোগিতায়, 24asia, SamaSama, WIMBY -সহ বিভিন্ন কর্পোরেট ও কমিউনিটি সংগঠনের তত্ত্বাবধানে এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

দিবসটি কনসার্ট পারফরম্যান্সের মাধ্যমে ধর্ম-বর্ণ নির্বিশেষে নানান দেশের মানুষদের নিয়ে দু’দিন ব্যাপী পালন করা হয়। অভিবাসী শ্রমিক প্রতিটি দেশের অর্থনৈতিক উন্নয়নের অন্যতম চালিকাশক্তি। সেই ভাবনা থেকে জাতিসংঘে সাধারণ পরিষদ ২০০০ সাল থেকে বিশ্বব্যাপী উদযাপনের সিদ্ধান্ত নেয়। তবে বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ব্যাপক হারে অভিবাসন ও বিপুলসংখ্যক অভিবাসীদের স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদিকে ঘিরেই এ দিবসের উৎপত্তি।

এর আগে, ১৯৯০ সালের ১৮ ডিসেম্বর সাধারণ পরিষদ অভিবাসী শ্রমিকদের স্বার্থ রক্ষায় পর্যাপ্ত নিরাপত্তা এবং তাদের পরিবারের ন্যায্য অধিকার রক্ষায় আন্তর্জাতিক চু্ক্তি ৪৫/১৫৮ প্রস্তাব আকারে গ্রহণ করে। নাজমুল খান ও কারি তামুড়ার উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন Koh Poh Koon (Senior Minister of state of the Ministry of Health of  Singapore). 

24asia  কর্তৃক সাজানো Made in Bangladesh বুথে বাংলাদেশের ঐতিহ্য ও কালচালের প্রদর্শন করা হয়। সেখানে থাকা বাংলাদেশে ব্যবহৃত বিভিন্ন ইন্সট্রুমেন্ট সম্পর্কে জানতে চান ও সেই সাথে এত সুন্দর ক্রিয়েটিভ পরিবেশনার জন্য 24asia এর সকল মেম্বারদের ধন্যবাদ জানান প্রধান অতিথি।

শেয়ার করুন