২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৩:৫৩:২৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


আমেরিকাকে বিচারের আওতায় আনার দাবি উত্তর কোরিয়ার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২১
আমেরিকাকে বিচারের আওতায় আনার দাবি উত্তর কোরিয়ার


আফগানিস্তানে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ের নামে গত বিশ বছর ধরে মার্কিন বাহিনী যে দখলদারিত্ব কায়েম করেছে এবং অপরাধযজ্ঞ চালিয়েছে তার বিচার দাবি করেছে উত্তর কোরিয়া। 

দেশটি বলেছে, মার্কিন সেনারা আফগানিস্তানে যে অপরাধযজ্ঞ চালিয়েছে তা সরাসরি মানবতাবিরোধী অপরাধ।

রবিবার উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে বলেছে, আফগানিস্তানে গণভাবে ধ্বংসযজ্ঞ ও হত্যাকাণ্ড চালানোর জন্য আমেরিকার বিরুদ্ধে ন্যায্য বিচারের পদক্ষেপ নিতে বর্তমান সময়ে বিশ্বের বিভিন্ন দেশে দাবি উঠেছে। আফগানিস্তানে এসব অপরাধযজ্ঞ চালানোর জন্য দায়ী মূল ব্যক্তিদের কঠোর শাস্তির আওতায় আনতে হবে।

বিবৃতিতে আরও বলেছে, ন্যায় বিচার এবং মানবাধিকার রক্ষার ধোয়া তুলে আমেরিকা বিশ্বের বিভিন্ন অংশে এই ধরনের হত্যাকাণ্ড ও অপরাধযজ্ঞ চালিয়ে আসছে। নীরিহ নারী-শিশু ও সাধারণ নাগরিকরাও তাদের তাদের হামলা থেকে রক্ষা পায়নি। 

শেয়ার করুন