০৭ জুলাই ২০২২, বৃহস্পতিবার, ০৯:৪৭:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু নেই, শনাক্ত ২৯ গোয়াইনঘাট উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েছ এর পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবিরের ঈদ শুভেচ্ছা বাণী


স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সিডনিতে বাংলাদেশের মানব পতাকা
ভোরের ধ্বনি অনলাইন ডেক্স
  • আপডেট করা হয়েছে : ১২-১২-২০২১
স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সিডনিতে বাংলাদেশের মানব পতাকা


২০২১ সালটি বাংলাদেশিদের জীবনে একটি বিশেষ বছর। এ বছর যে তাদের মুক্তি সংগ্রাম তথা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। ১৯৭১ সালে অর্জিত স্বাধীনতার ৫০ বছরকে উদযাপনের উপলক্ষকে ঘিরে দেশে নানা অনুষ্ঠান, কার্যক্রম এবং উদ্যোগ রয়েছে। দেশের আপামর জনসাধারণের ন্যায় প্রবাসীরাও স্মরণকালের এই বিশেষ উপলক্ষকে চিরস্মরণীয় করতে মরিয়া। সেই লক্ষে সিডনির অন্যতম ব্যস্ত উপশহর Bankstown এর Paul Keating Park ডিসেম্বর মাসের ১১ তারিখ অনুষ্ঠিত হয়ে গেল স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উৎসব "All Alumni Event"। 

নিকট অতীতে অতিমারির ভয়াল কালকে জয় করে অভিনব এক আয়োজনের মাধ্যমে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীকে উদযাপন করতে সিডনিতে বসবাসরত বাংলাদেশিদের প্রায় সকল বিশ্ববিদ্যালয় সমূহের এল্যামনাইদের সংগঠনগুলি একত্রিত হয়েছিল এই মাহেন্দ্রক্ষণকে স্মরণীয় করে রাখতে। বিজয়ের এই উৎসবে আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (AUST), ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (IUB), খুলনা বিশ্ববিদ্যালয় (KU), জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (JU), ঢাকা বিশ্ববিদ্যালয় (DU), নর্থ সাউথ ইউনিভার্সিটি (NSU), রাজশাহী বিশ্ববিদ্যালয় (RU), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (SUST),সমূহের প্রাক্তন শিক্ষার্থীরা অংশ নেয়। প্রাক্তনদের পাশাপাশি বাংলাদেশ থেকে আগত বাংলাদেশী ও দ্বিতীয় প্রজন্মের স্থানীয় বাংলাদেশী ছাত্র-ছাত্রীরাও (BD Student Societies) স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে অনুষ্ঠানটির সফলতা এনে দেয়। 

বিকাল ৪টায় অস্ট্রেলিয়া ও বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে আনন্দঘন পরিবেশে উৎসব শুরু হয়। বেলুন উড়িয়ে উদ্বোধন করেন অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের কনস্যুলেট জেনারেল এবং এই আয়োজনের প্রধান অতিথি খন্দকার মাসুদুল আলম। এতে আরো অংশগ্রহণ করেন All Alumni Event এর আহ্বায়ক মোস্তফা আব্দুল্লাহ, All Alumni Event'র সহ-আহ্বায়ক ডা. এজাজ চৌধুরী, খালেদা কায়সার, কাউন্সিলর মাসুদ চৌধুরী, কাউন্সিলর সুমন সাহা, কাউন্সিলর সাজেদা আক্তার সানজিদা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নিউ সাউথ ওয়েলস প্রদেশের ‘ইস্ট হিলস’ আসনের মাননীয় এমপি Ms Wendy Elizabeth LINDSAY তিনি তার শুভেচ্ছা বক্তৃতায় বাংলাদেশের স্বাধীনতাকে পৃথিবীর ইতিহাসে অন্যতম বিরল ও কষ্টার্জিত বলে উল্লেখ করেন। তিনি সকল বাংলাদেশীদের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে শুভেচ্ছা জানান।

শেয়ার করুন