২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৯:২৭:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বাংলাদেশে সাম্প্রদায়িক সহিংসতার নিন্দা ও সম্প্রীতি রক্ষার দাবিতে কানাডায় মানববন্ধন
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৫-১০-২০২১
বাংলাদেশে সাম্প্রদায়িক সহিংসতার নিন্দা ও সম্প্রীতি রক্ষার দাবিতে কানাডায় মানববন্ধন


কানাডার টরেন্টোতে বাংলাদেশে সাম্প্রদায়িক সহিংসতার নিন্দা ও সম্প্রীতি রক্ষার দাবি জানাতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে প্রগতিশীল গণতান্ত্রিক উদ্যোগ, কানাডা। ২৪ অক্টোবর বিকেলে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

উদীচী কানাডা, টরন্টো ফিল্ম ফোরাম, রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থা, পাঠশালা, জালালাবাদ অ্যাসোসিয়েশনসহ কয়েকটি সংগঠন এই প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ করে। পিডিআই যুগ্ম আহ্বায়ক আজিজুল মালিক, বিদ্যুৎ রঞ্জন দে উভয়েই এ ঘটনার তীব্র নিন্দা করেন। তারা অবিলম্বে দোষীদের গ্রেফতারের দাবি জানান।

প্রাক্তন ছাত্র ইউনিয়ন সভাপতি এবং পিডিআই কানাডার সংগঠক নাসির উদ দুজা হামলায় ক্ষতিগ্রস্তদের জন্য ন্যায্য ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান। তিনি সকল সচেতন বাংলাদেশিকে সকল দমন-পীড়ন ও অসাম্যের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান। 

সমাবেশে বক্তব্য দেন সুভাষ দাস, শাজাহান কামাল, আহমেদ হোসেন, ফারহানা আজিম শিউলী, শিবু চৌধুরী, দেবব্রত দে তমাল, শাহীন হাসান, টরন্টো স্কুল ছাত্রী সুকন্যা চৌধুরী প্রমুখ । 

পিডিআই কানাডার সমন্বয়ক মাহবুব আলম সমাবেশে অংশগ্রহণকারীদের নবনির্মিত শহীদ মিনারের দিকে শান্তিপূর্ণ সমাবেশের জন্য অনুরোধ করেন এবং সেখানে উদীচী শিল্পীদের সংগীত পরিবেশনার মধ্যদিয়ে প্রতিবাদ সভা সমাপ্ত হয়/

শেয়ার করুন