২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৮:১১:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পার্বত্যাঞ্চলে অসহায়দের সহায়তায় এক টাকার ভাসমান বাজার
ভোরের ধ্বনি অনলাইন ডেক্স
  • আপডেট করা হয়েছে : ১২-১২-২০২১
পার্বত্যাঞ্চলে অসহায়দের সহায়তায় এক টাকার ভাসমান বাজার


পাহাড়ের দরিদ্র জনগোষ্ঠীদের সহায়তায় ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

শনিবার রাঙ্গামাটির বরকল উপজেলার সুভলং বাজার এলাকায় ‘এক মিনিটে এক টাকার বাজার’ আয়োজন করে সেনাবাহিনী।

রাঙামাটি রিজিয়নের উদ্যোগে বিদ্যানন্দ ফাউন্ডেশনের অর্থায়নে সদর জোনের ব্যবস্থাপনায় কাপ্তাই হ্রদে এক মিনিটে এক টাকার এ ভাসমান বাজারের আয়োজন করা হয়। 

এ বাজার উদ্বোধন করেন রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান। এ সময় রাঙামাটি সদর সেনা জোন কমান্ডার লে. কর্নেল বি এম আশিকুর রহমান ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার জামাল উদ্দিন উপস্থিত ছিলেন।

এ সময় দূর পাহাড়ের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নারী-পুরুষ নৌকায় করে ভাসমান বাজারে অংশগ্রহণ করেন। তাদের জন্য আগে থেকে কাপ্তাই হ্রদে ভাসমান বাজার সাজিয়ে রাখেন সেনা সদস্যরা। প্রতিটি সাড়িতে রাখা হয় চাল, ডাল তৈল, সুজি, আটা ও লবণসহ নিত্যপণ্য সামগ্রি। ছিল শীতের গরম জামা কাপড়ও। নারী-পুরষ বয়স ভেদে রাখা হয় জামা কাপড়। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নারীদের জন্য রাখা হয় থামি, পুরুষের জন্য লুঙ্গি, শার্ট, টি শার্ট, পাঞ্জাবি, বাচ্চাদের জন্য ফ্রগ, জুতা, ছাতা ও কম্বল। 

ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান বলেন, দেশের আইন-শৃঙ্খলা ও শান্তি সম্প্রীতি রক্ষার পাশাপাশি সেনাবাহিনী বিভিন্ন সামাজিক কাজ করছে। পাহাড়ের দরিদ্র জনগোষ্ঠী যাতে ভালো থাকে। করোনাকালে সেনাবাহিনী তাদের নিজেদের রেশন সামগ্রি বাঁচিয়ে পাহাড়ের দরিদ্র জনগোষ্ঠীদের এগিয়ে দিয়েছিল। পাহাড়ি পল্লিগুলোর ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয়েছিল খাদ্য ও নিত্য প্রয়োজনীয় সামগ্রী। সেনাবাহিনী ভবিষ্যতেও দেশের যে কোনো ক্রান্তিকালে এ ধরনের সেবামূলক কার্যক্রম অব্যাহত রাখবে

শেয়ার করুন