২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১২:৫৩:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


হাইতিতে মুক্তি পেলেন অপহৃত দুই মিশনারি
স্টাফ রিপোর্টার: এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ২২-১১-২০২১
হাইতিতে মুক্তি পেলেন অপহৃত দুই মিশনারি


গত অক্টোবর মাসে হাইতিতে অপহৃত ১৭ খ্রিস্টান মিশনারির মধ্যে দুইজনকে মুক্তি দেওয়া হয়েছে। অপহৃত ব্যক্তিদের মধ্যে ১৬ জন মার্কিন এবং একজন কানাডীয় নাগরিক ছিলেন। এর মধ্যে পাঁচ শিশুও রয়েছে। একটি এতিমখানা থেকে ফেরার পথে অক্টোবরে হাইতিতে অপহৃত হন তারা।

রবিবার যুক্তরাষ্ট্রের ওহাইওভিত্তিক ক্রিশ্চিয়ান এইড মিনিস্টিরিজ এক বিবৃতিতে জানিয়েছে, ‘আমরা জানতে পেরেছি হাইতিতে জিম্মিদের মধ্যে দুজনকে মুক্তি দেওয়া হয়েছে।’

তবে এই ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য জানায়নি তারা। তারা কোনো দেশের নাগরিক তা-ও জানা যায়নি। দুইজনকে মুক্তি দেওয়ার বিষয়টি হাইতির ন্যাশনাল পুলিশের পক্ষ থেকেও নিশ্চিত করা হয়েছে। 

হাইতির কর্মকর্তারা জানিয়েছেন, অপহরণের সঙ্গে জড়িত ওই অপরাধী চক্রের নাম ‘৪০০ মাওউজো’। এর আগে অপহৃত ব্যক্তিদের মুক্তি দিতে অপরাধী চক্রটি জনপ্রতি ১০ লাখ মার্কিন ডলার দাবি করেছিল।

অপহরণের পর মুক্তিপণ দাবি করে গত মাসে সপরিবার অপহৃত মিশনারিদের হত্যার হুমকি দেওয়া হয়। এক ভিডিওতে এই হুমকি দেন নিজেকে অপহরণকারী চক্রের নেতা দাবি করা এক ব্যক্তি।

হুমকি দেওয়া ওই ব্যক্তি হাইতির নাগরিক বলে প্রাথমিকভাবে ধারণা করে কর্তৃপক্ষ। লামো সানজু নামে পরিচিত ওই ব্যক্তি মাওজো গ্যাংয়ের নেতা। এই অপরাধী চক্রের সদস্য সংখ্যা চারশর মতো। কর্তৃপক্ষ বলছে, মিশনারিদের অপহরণের পেছনে তাদেরই হাত থাকতে পারে।

শেয়ার করুন