২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:৩০:০২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


লিটনের উইকেট যেন মূল্যহীন!
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০-১০-২০২১
লিটনের উইকেট যেন মূল্যহীন!


তামিম ইকবালের অভাব হাড়ে হাড়ে টের পাচ্ছে বাংলাদেশ দল। প্রায় দেড় বছর টি-২০ না খেলায় বিশ্বকাপ থেকে সরে দাঁড়িয়েছিলেন তিনি। অভিজ্ঞ এ বাঁহাতি ওপেনারের অনুপস্থিতিতে আন্তর্জাতিক টি-২০-তে বাংলাদেশের ওপেনিং জুটি যেন তাসের ঘর।

ইনিংসের গোড়াপত্তন করতে নামলেও উইকেটে আসা-যাওয়ার মিছিলেই মত্ত ওপেনাররা। আইসিসি টি-২০ বিশ্বকাপে পরপর দুই ম্যাচেই ওপেনিং জুটিতে বলার মতো কিছুই পায়নি বাংলাদেশ। স্কটল্যান্ডের বিরুদ্ধে ৮ রানে এবং গতকাল ওমানের বিপক্ষে ১১ রানে বিছিন্ন হয়ে গেছে ওপেনিং জুটি। প্রথম ম্যাচে লিটন-সৌম্য এবং গতকাল লিটন-নাঈম শেখ ওপেনিং করেছেন।

আল-আমিরাত স্টেডিয়ামে গতকাল ইনিংসের তৃতীয় ওভারে এলবির ফাঁদে পড়েন লিটন দাস। ৬ রান করে ফিরেন তিনি। তার আগের বলেই ডিপ স্কয়ার লেগে ক্যাচ তুলে বেঁচে গিয়েছিলেন তিনি। বিশ্বকাপের এমন গুরুত্বপূর্ণ ম্যাচেও দলকে বিপদে ঠেলে সাজঘরে ফিরলেন ডানহাতি এ ওপেনার। ইনিংসের দ্বিতীয় ওভারে আম্পায়ার আউট দিয়েছিলেন লিটনকে, পরে রিভিউ নিয়ে বেঁচেছিলেন তিনি।

প্রতিভাবান ট্যাগ নিয়ে জাতীয় দলে খেলে যাচ্ছেন লিটন। কিন্তু ধারাবাহিকভাবে এ ফরম্যাটে ব্যর্থ হচ্ছে তার ব্যাট। গত ৭ ম্যাচে তার সংগ্রহ ৭৬ রান। যার মধ্যে সর্বোচ্চ ৩৩। নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজে ৫ ম্যাচে করেছিলেন ৬৫ রান। বিশ্বকাপে পরপর দুই ম্যাচে ৫ ও ৬ রানে আউট হলেন তিনি। আইসিসি সহযোগী ওমান, স্কটল্যান্ডের বিরুদ্ধেও সংগ্রাম করতে হচ্ছে লিটনকে। প্রথম ম্যাচে চতুর্থ ওভারে, গতকাল তৃতীয় ওভারেই বিদায় নিয়েছেন তিনি। পাওয়ার প্লের ৬ ওভারই খেলতে পারেননি লিটন।

তামিমকে ছাড়া এই লিটনদের গড়া ওপেনিং জুটি নিয়ে প্রচণ্ড আশাবাদী ছিল বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট, তামিমের অভাব পূরণ করবেন তরুণরা। বাস্তবতা যদিও খুবই নাজুক। ব্যর্থতার মিছিলে বাংলাদেশের ওপেনিং জুটি। কোচ-অধিনায়কের অনাগ্রহ দেখেই বিশ্বকাপ থেকে নাম প্রত্যাহার করেছিলেন তামিম।

শেয়ার করুন