২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৩:১৯:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


স্থগিত ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০ সেপ্টেম্বর
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০২-০৯-২০২১
স্থগিত ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০ সেপ্টেম্বর সংগৃহীত ছবি


১৬৭ ইউনিয়ন পরিষদ (ইউপি) ও ৯ পৌরসভার স্থগিত হয়ে যাওয়া নির্বাচনের ভোটের তারিখ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে আগামী ২০ সেপ্টেম্বর ১৬১ টি ইউনিয়ন পরিষদ ও ৯ পৌরসভায় ভোট হবে। 

আজ বৃহস্পতিবার নির্বাচন কমিশনের ৮৫ তম সভায় এই সিদ্ধান্ত হয়। সভা শেসে এ তথ্য জানিয়েছেন ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার। 

তিনি বলেন, প্রথম ধাপে ১৬৭টি ইউপির ভোট স্থগিত করা হয়েছিল। এর মধ্যে ১৬১ ইউপিতে আগামী ২০ সেপ্টেম্বর ভোটগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। পাঁচটি ইউপির চেয়ারম্যান প্রার্থী মারা গেছেন। এ ছাড়া কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন ইউপিতে যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় সেটিতে আপাতত ভোট বন্ধ রাখার জন্য আমাদের কাছে অনুরোধ এসেছে। 

 

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যে সব শেষে ২১ জুন প্রথম ধাপে ২০৪ ইউপির নির্বাচন হয়। তখন ১৬৭ ইউপির নির্বাচন স্থগিত রাখা হয়। কমিশনের ৮৪তম সভায় সব আটকে থাকা ভোট ডিসেম্বরের মধ্যে করার সিদ্ধান্ত হয়। এর মধ্যে রয়েছে- খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা এবং চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম, কক্সবাজার ও নোয়াখালীর ১৬৭ ইউপি এবং ৯টি পৌরসভা। আজ ১৬১ ইউপিসহ এসব নির্বাচনের তারিখ ঘোষণা হলো

শেয়ার করুন