০৪ ডিসেম্বর ২০২১, শনিবার, ১০:১৭:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
আপনার খাদ্যাভ্যাসেই চুল হবে সুন্দর লটারি জিতে ভারতের সাংবাদিকদের সংসদে ঢুকতে হচ্ছে টেকনাফে সাড়ে সাত হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা আটক চাঁদাবাজির শীর্ষে ঢাকা সিটি মুগদা সবুজবাগ মিরপুর মোহাম্মদপুরসহ সবখানে বাড়ি করতে দিতে হয় সরকারি দলকে নগদ টাকা নির্মাণসামগ্রী কিনতে হয় তাদের কাছ থেকেই, নেতাদের অভিযোগ করে লাভ হয় না, ভাগ পান সবাই কর্মজীবী বাবা মায়ের শিশুর প্রতি যত্ন টেকনাফে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ আটক ১ ৩১ জানুয়ারির মধ্যে সব নির্বাচন শেষ করবে ইসি নাফনদীতে বিজিবির অভিযানে ৬০ হাজার ইয়াবাসহ আটক ১ মেয়র আব্বাসের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ করোনা আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬১


হোয়াটসঅ্যাপে ‘লাস্ট সিন’ অপশনে পছন্দমত সুবিধা পাবেন গ্রাহকরা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-১১-২০২১
হোয়াটসঅ্যাপে ‘লাস্ট সিন’ অপশনে পছন্দমত সুবিধা পাবেন গ্রাহকরা


সামাজিক যোগাযোগমাধ্যম হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে নতুন ফিচার। এখন থেকে হোয়াটসঅ্যাপের ‘লাস্ট সিন’ অপশনটি নিজের পছন্দমত   রাখার সুবিধা পাবেন গ্রাহকরা। । 

এ সিস্টেম চালু হলে গ্রাহক ঠিক করতে পারবেন কাকে ‘লাস্ট সিন’ দেখাবে অথবা কাকে দেখাবে না। নিজের পছন্দ-অপছন্দ অনুযায়ী চিহ্নিত করে রাখা যাবে ফোন নম্বর। ফলে এই সুবিধা ব্যবহার করে কোনো ফোন নাম্বারে ‘লাস্ট সিন’ অপশন বন্ধ করা থাকলে সেই প্রেরক হঠাৎ করেই সেটা দেখতে পারবেন না। 

এই পদ্ধতিতে গ্রাহক যাকে এড়িয়ে চলতে চাইছেন তার কাছ থেকে নিজের এই তথ্য গোপন করতে পারবেন। এ জন্য একই সঙ্গে ‘ব্লু টিক’ ও ‘লাস্ট সিন’ অপশন বন্ধ করতে হবে।

হোয়াটসঅ্যাপের এখন যে ব্যবস্থা রয়েছে তাতে সবার জন্য ‘লাস্ট সিন’ অফ বা অন করে রাখা যায়। মোট তিনটি অপশন রয়েছে। ‘এভরিওয়ান’, ‘মাই কনট্যাক্টস’ এবং ‘নোবডি’। 

এখন আসতে চলেছে চতুর্থ অপশন। সেটিতে লেখা থাকবে ‘মাই কনট্যাক্টস একসেপ্ট’। এটি সিলেক্ট করলে বাছাই নাম্বারের জন্য ‘লাস্ট সিন’ অপশন চালু অথবা বন্ধ করে রাখা যাবে।

শেয়ার করুন