২১ মে ২০২২, শনিবার, ০৫:৫৪:১৯ অপরাহ্ন
শিরোনাম :
গোয়াইনঘাট উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েছ এর পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবিরের ঈদ শুভেচ্ছা বাণী লুটপাট আর স্বার্থ হাসিলে ব্যস্ত চেয়ারম্যান আঃ রশিদ সওদাগর সংযোগ সড়ক না থাকায় কাজে আসছে না সেতুগুলো ইউক্রেন যুদ্ধের মধ্যেই রাশিয়ার ‘বন্ধু’ দেশকে ‘গোপনে’ এইচকিউ-২২ মিসাইল দিল চীন জাপানে আট দশক ধরে ইসলামের আলো ছড়াচ্ছে কোবের মসজিদ ২০৩০ সালে দুইবার আসবে পবিত্র রমজান গোতাবায়ার কার্যালয়ের সামনে স্থায়ী তাবু গেড়েছে বিক্ষোভকারীরা! জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর পূর্ণাঙ্গ ভাষণ মেডিকেলে চান্স পাওয়া সেই শিক্ষার্থীর দায়িত্ব নিলেন উপজেলা চেয়ারম্যান


হোয়াটসঅ্যাপে ‘লাস্ট সিন’ অপশনে পছন্দমত সুবিধা পাবেন গ্রাহকরা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-১১-২০২১
হোয়াটসঅ্যাপে ‘লাস্ট সিন’ অপশনে পছন্দমত সুবিধা পাবেন গ্রাহকরা


সামাজিক যোগাযোগমাধ্যম হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে নতুন ফিচার। এখন থেকে হোয়াটসঅ্যাপের ‘লাস্ট সিন’ অপশনটি নিজের পছন্দমত   রাখার সুবিধা পাবেন গ্রাহকরা। । 

এ সিস্টেম চালু হলে গ্রাহক ঠিক করতে পারবেন কাকে ‘লাস্ট সিন’ দেখাবে অথবা কাকে দেখাবে না। নিজের পছন্দ-অপছন্দ অনুযায়ী চিহ্নিত করে রাখা যাবে ফোন নম্বর। ফলে এই সুবিধা ব্যবহার করে কোনো ফোন নাম্বারে ‘লাস্ট সিন’ অপশন বন্ধ করা থাকলে সেই প্রেরক হঠাৎ করেই সেটা দেখতে পারবেন না। 

এই পদ্ধতিতে গ্রাহক যাকে এড়িয়ে চলতে চাইছেন তার কাছ থেকে নিজের এই তথ্য গোপন করতে পারবেন। এ জন্য একই সঙ্গে ‘ব্লু টিক’ ও ‘লাস্ট সিন’ অপশন বন্ধ করতে হবে।

হোয়াটসঅ্যাপের এখন যে ব্যবস্থা রয়েছে তাতে সবার জন্য ‘লাস্ট সিন’ অফ বা অন করে রাখা যায়। মোট তিনটি অপশন রয়েছে। ‘এভরিওয়ান’, ‘মাই কনট্যাক্টস’ এবং ‘নোবডি’। 

এখন আসতে চলেছে চতুর্থ অপশন। সেটিতে লেখা থাকবে ‘মাই কনট্যাক্টস একসেপ্ট’। এটি সিলেক্ট করলে বাছাই নাম্বারের জন্য ‘লাস্ট সিন’ অপশন চালু অথবা বন্ধ করে রাখা যাবে।

শেয়ার করুন