২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:৩৪:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


হোয়াটসঅ্যাপে ‘লাস্ট সিন’ অপশনে পছন্দমত সুবিধা পাবেন গ্রাহকরা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-১১-২০২১
হোয়াটসঅ্যাপে ‘লাস্ট সিন’ অপশনে পছন্দমত সুবিধা পাবেন গ্রাহকরা


সামাজিক যোগাযোগমাধ্যম হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে নতুন ফিচার। এখন থেকে হোয়াটসঅ্যাপের ‘লাস্ট সিন’ অপশনটি নিজের পছন্দমত   রাখার সুবিধা পাবেন গ্রাহকরা। । 

এ সিস্টেম চালু হলে গ্রাহক ঠিক করতে পারবেন কাকে ‘লাস্ট সিন’ দেখাবে অথবা কাকে দেখাবে না। নিজের পছন্দ-অপছন্দ অনুযায়ী চিহ্নিত করে রাখা যাবে ফোন নম্বর। ফলে এই সুবিধা ব্যবহার করে কোনো ফোন নাম্বারে ‘লাস্ট সিন’ অপশন বন্ধ করা থাকলে সেই প্রেরক হঠাৎ করেই সেটা দেখতে পারবেন না। 

এই পদ্ধতিতে গ্রাহক যাকে এড়িয়ে চলতে চাইছেন তার কাছ থেকে নিজের এই তথ্য গোপন করতে পারবেন। এ জন্য একই সঙ্গে ‘ব্লু টিক’ ও ‘লাস্ট সিন’ অপশন বন্ধ করতে হবে।

হোয়াটসঅ্যাপের এখন যে ব্যবস্থা রয়েছে তাতে সবার জন্য ‘লাস্ট সিন’ অফ বা অন করে রাখা যায়। মোট তিনটি অপশন রয়েছে। ‘এভরিওয়ান’, ‘মাই কনট্যাক্টস’ এবং ‘নোবডি’। 

এখন আসতে চলেছে চতুর্থ অপশন। সেটিতে লেখা থাকবে ‘মাই কনট্যাক্টস একসেপ্ট’। এটি সিলেক্ট করলে বাছাই নাম্বারের জন্য ‘লাস্ট সিন’ অপশন চালু অথবা বন্ধ করে রাখা যাবে।

শেয়ার করুন