১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০১:১৬:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


মেকআপ তুলতে ঘরোয়া তিন উপাদান
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৭-১০-২০২১
মেকআপ তুলতে ঘরোয়া তিন উপাদান এ কে সাংবাদিক আনোয়ার


উৎসব আমেজ হোক কিংবা বিয়ে বাড়ি, নারীরা নিজেদের সাজিয়ে তুলতে ভালোবাসে নানা রূপে নানা রঙে। নানা প্রসাধন সামগ্রীর ছোঁয়ায় নিজেদের নিখুঁত করে সাজিয়ে তোলেন তারা। কিন্তু এই মেকআপ ঠিকঠাক ভাবে তোলাটা ভীষণ জরুরি। এক্ষেত্রে যে সব সময় বাজার থেকে কেনা মেকআপ রিমুভারই ব্যবহার করতে হবে তা কিন্তু নয়। ঘরে থাকা তিনটি উপাদানেই কিন্তু ঝটপট তুলে নিতে পারেন মেকআপ সেই সাথে এসব উপাদান খেয়াল রাখবে আপনার ত্বকের স্বাস্থ্যেরও। চলুন জেনে নেই-দুধ যেমন পুষ্টির আঁধার ঠিক তেমনি ত্বকের যত্নেও এর জুড়ি নেই। তবে জানেন কি, মেকআপ তুলতেও দুধের বিকল্প হয়না? এটি ব্যবহারে মেকআপ তুললে মুখও পরিষ্কার হবে সেই সাথে ত্বকের স্বাস্থ্যও থাকবে ভালো। তাই অল্প একটু দুধ নিয়ে তুলো ব্যবহার করে মুছে নিতে পারেন মেকআপ। ঝটপট পেয়ে যাবেন পরিষ্কার ঝকঝকে ত্বক।

রূপচর্চায় মধুর গুণাগুণতো নিয়ে তো আর নতুন করে বলার কিছু নেই। মেকআপ তুলতেও কিন্তু এর জুড়ি মেলা ভার। একটি কাপড়ে মধুর সাথে মিশিয়ে নিন বেকিং সোডা এরপর মুখে আলতো করে ঘষুন। উঠে যাবে সযত্নে করা প্রসাধন। এরপর হালকা গরম পানি দিয়ে ধুয়ে নিন ত্বক। ব্যাস, এবারে সেরে নিতে পারেন স্কিনকেয়ার।

শসা ব্যবহারে খুব সহজেই তুলে নিতে পারেন ভারী মেকআপও। শসা ব্লেন্ড করে রস তৈরি করে নিন। এরপর সেটি দিয়ে করে নিন ত্বক পরিষ্কার। শসার রস আপনার ত্বককে রাখবে সুস্থ ও সুন্দর।


শেয়ার করুন