২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:২৮:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


যে কারণে আইফোনটির দাম ৭৩ লাখ টাকা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-১১-২০২১
যে কারণে আইফোনটির দাম ৭৩ লাখ টাকা


‘ফোনটি রিস্টোর, আপডেট বা কোনো কিছু ইরেজ করা যাবে না। এটি যিনি কিনবেন তিনি ফোনটি কখনো নিজের মতো করে ব্যবহার করতে পারবেন না। ব্যাপারটা অনেকটা অন্য কারো ফোন ব্যবহার করার মতো একটা ঘটনা হবে।’

এভাবেই বর্ণনা দিয়ে নিজের ফোনটি  ই-কমার্স প্রতিষ্ঠান ইবেতে নিলামে তুলেন কেন পিলোনেল নামের একজন প্রকৌশল শিক্ষার্থী। তারপরও এই ফোনের দাম উঠেছে ৮৬ হাজার ১ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ৭৩ লাখ ৭৮ হাজার ২৬ টাকা।

কিন্তু কী কারণে এত দাম উঠল ফোনটির?  ফোনটির বিশেষত্ব হলো- এটিতে ইউএসবি-সি পোর্ট যুক্ত করা হয়েছে। তবে কাজটি অ্যাপলের পক্ষ থেকে করা হয়নি। ওই শিক্ষার্থী তার নিজের আইফোন এক্সটি বিশেষভাবে মোডিফাই করেছিলেন। খবর টেকস্পটের।

ফোনটি ইবেতে ১ নভেম্বর নিলামে তোলা হয়। আর শেষ হয় ১১ নভেম্বর। নিলামের একদম শেষ মুহূর্তে একজন ৮৬ হাজার ১ ডলার দাম হাঁকিয়ে তা লুফে নেন।

ইয়াহু নিউজের খবরে বলা হয়েছে, এটি বিশ্বের প্রথম ইউএসবি-সি আইফোন।

শেয়ার করুন