২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৩:২৫:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ফল-২০২১ সেমিস্টারেও ‘স্টুডেন্ট অ্যাসিসটেন্স ফান্ড’ চলমান রাখছে ব্র্যাক ইউনিভার্সিটি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০৯-২০২১
ফল-২০২১ সেমিস্টারেও ‘স্টুডেন্ট অ্যাসিসটেন্স ফান্ড’ চলমান রাখছে ব্র্যাক ইউনিভার্সিটি


চলমান করোনা মহামারিতে শিক্ষার্থীদের আর্থিকভাবে সহায়তা করতে টানা পঞ্চম সেমিস্টারেও ‘স্টুডেন্ট অ্যাসিসটেন্স ফান্ড’ চলমান রাখার সিদ্ধান্ত নিয়েছে ব্র্যাক ইউনিভার্সিটি। করোনা সংকট মোকাবেলায় তাৎক্ষণিক পদক্ষেপ হিসেবে সামার-২০২০ সেমিস্টারে গ্রহণকৃত এই উদ্যোগ শিক্ষার্থীদের সহায়তা ও প্রেরণার গুরুত্বপূর্ণ উৎস হয়ে ওঠায় ফল-২০২১ সেমিস্টারেও এই সহায়তা তহবিল চলমান রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।   

করোনা মহামারির বর্তমান পরিস্থিতি এবং মানুষের আর্থ-সামাজিক অবস্থার ওপর এর প্রভাব অনুধাবন করে শিক্ষার্থীদের জন্য স্টুডেন্ট অ্যাসিসটেন্স ফান্ড অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন ব্র্যাক ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ভিনসেন্ট চ্যাং। শিক্ষার্থীদের সমস্যা বিবেচনায় নিয়ে, সর্বোপরি তাদের কল্যাণ সাধনের বিষয়ে ব্র্যাক ইউনিভার্সিটির অঙ্গীকারের প্রতি গুরুত্বারোপ করেছেন তিনি।

স্টুডেন্ট অ্যাসিসটেন্স ফান্ড চলমান রাখার বিষয়ে প্রফেসর চ্যাং বলেন, "শিক্ষার্থীদেরকে আমাদের সকল উদ্যোগ ও প্রচেষ্টার কেন্দ্রবিন্দুতে রাখতে আমরা প্রতিশ্রুতবদ্ধ এবং সংকটময় পরিস্থিতিতে তাদের পাশে থাকতে আমরা আমাদের সবোর্চ্চ চেষ্টাটাই করবো।" 

ফল-২০২১ সেমিস্টারেও আগের সেমিস্টারগুলোর মতো অর্থ সহায়তা পেতে পারেন ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। প্রত্যেক শিক্ষার্থী ১০০% নন-টিউশন ফি ওয়েভার এবং ১০% টিউশন ফি ওয়েভার পাবেন। এছাড়াও, সীমিত সংখ্যক আন্ডার গ্র্যাজুয়েট  শিক্ষার্থী প্রয়োজনের ভিত্তিতে ১৫% থেকে ১০০% টিউশন ফি ওয়েভার পেতে পারেন। চলমান মহামারিতে ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের জন্য কয়েক দফায় ফি পরিশোধের সুযোগও রাখছে ব্র্যাক ইউনিভার্সিটি।

শেয়ার করুন