২০ সেপ্টেম্বর ২০২৪, শুক্রবার, ০৯:৪৯:১৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


রংপুরে শিক্ষার্থীদের টিকাদান শুরু
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-১১-২০২১
রংপুরে শিক্ষার্থীদের টিকাদান শুরু


রংপুর বিভাগের আট জেলায় শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। সোমবার (১৫ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হওয়া এ টিকাদান কর্মসূচিতে বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের টিকা গ্রহণের জন্য রেজিস্ট্রেশনকৃত এইচএসসি পরীক্ষার্থীরা টিকা গ্রহণ করতে পারবে।

১০ দিনব্যাপী এ টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান। এ সময় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর রংপুর বিভাগের উপ পরিচালক মো. আক্তারুজ্জামান, জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়, রংপুর সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুজ্জামান ইবনে তাজ, উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতর ও জেলা স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রংপুর বিভাগীয় উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য ১০ দিনব্যাপী এই কর্মসূচিতে বিভাগের আট জেলার প্রায় এক লাখ ২৫ হাজার শিক্ষার্থী তাদের জন্মনিবন্ধন কার্ডের মাধ্যমে টিকা গ্রহণ করতে পারবে। এসব শিক্ষার্থীকে ১৫ নভেম্বর থেকে আগামী ২৫ নভেম্বরের মধ্যে করোনার টিকা দেওয়া হবে। এ ছাড়া বিভাগের আট জেলায় প্রত্যন্ত এলাকার শিক্ষার্থীদের জন্য পর্যায় ক্রমে উপজেলা পর্যায়ে টিকার কেন্দ্র খুলে টিকাদান কর্মসূচি চলানো হবে বলে জানানো হয়।

রংপুর স্টেশন ক্লাব কেন্দ্রে সকাল থেকে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ভিড় দেখা যায়। অনেক উৎসাহ নিয়ে টিকা গ্রহণের জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছে।

জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় জানান, সোমবার থেকে এইচএসসি পরীক্ষার্থী শিক্ষার্থীদের জন্য টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। 

বিভাগের আট জেলার শিক্ষার্থীদের রংপুর নগরীর স্টেশন ক্লাবের একটি বুথে ফাইজারের এ টিকা দেওয়া হচ্ছে। দুই একদিনের মধ্যে উপজেলা পর্যায়ে টিকাদানের বুথ বসিয়ে শিক্ষার্থীদের সুবিধার্থে টিকা দেয়া হবে। বর্তমানে টিকা নিতে আসা এসব শিক্ষার্থীকে পূর্বের নিবন্ধন ছাড়াই জন্মনিবন্ধন কার্ডের ফটোকপি গ্রহণ করে তাৎক্ষণিক নিবন্ধনের মাধ্যমে টিকা দেওয়া হচ্ছে।

শেয়ার করুন