২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৯:৫৮:২২ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


নিয়ন্ত্রণে আনা হয়েছে আইএস'কে: তালেবান
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-১১-২০২১
নিয়ন্ত্রণে আনা হয়েছে আইএস'কে: তালেবান


আফগানিস্তান ভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) কমবেশি নিয়ন্ত্রণে আছে বলে দাবি করেছে ক্ষমতাসীন তালেবান। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি আফগানিস্তানে আইএসের একাধিক রক্তক্ষয়ী হামলায় অনেক মানুষ হতাহত হয়েছে। তা সত্ত্বেও তালেবান এমন দাবি করলো।

গতকাল বুধবার এক সংবাদ সম্মেলনে তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেন, আইএস বড় কোনো হুমকি নয়।

চলতি বছরের আগস্টে আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেয় তালেবান। পরের মাসেই তারা সরকার গঠনের ঘোষণা দেয়। ক্ষমতায় আসার পর এখন পর্যন্ত প্রায় ৬০০ আইএস সদস্য বা সমর্থককে গ্রেফতার করা হয়েছে বলে জানান জাবিহুল্লাহ মুজাহিদ।

আইএসের যেসব সদস্যকে গ্রেফতার করা হয়েছে, তাদের মধ্যে নারীও রয়েছেন বলে জানান তালেবানের মুখপাত্র। তিনি বলেন, আইএসের গ্রেফতার হওয়া নারী সদস্যদের সংখ্যা কম।

জাবিহুল্লাহ মুজাহিদ দাবি করেন, আফগানিস্তানে আইএসের সদস্য সংখ্যা বেশি নয়। কারণ, তাদের জনগণের সমর্থন নেই। তাদের উপস্থিতি অন্য দেশের জন্য হুমকি নয়।

শেয়ার করুন