২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১২:২৪:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


দুর্গাপূজা উপলক্ষে ২ টন ইলিশ গেল ত্রিপুরায়
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ৩০-০৯-২০২১
দুর্গাপূজা উপলক্ষে ২ টন ইলিশ গেল ত্রিপুরায়


ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের ত্রিপুরায় ২ টন ইলিশ মাছ রফতানি করা হয়েছে। শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ৮ বছর পর বৃহস্পতিবার ইলিশ মাছভর্তি একটি পিকআপ ভ্যান আগরতলায় প্রবেশ করে।

প্রতি কেজি ইলিশের দাম ধরা হয়েছে ১০ ডলার। বিডিএস কর্পোরেশন নামে একটি প্রতিষ্ঠান মাছগুলো রফতানি করেছে। আর মাছগুলো আমদানি করেছে ত্রিপুরার আগরতলার বিদ্যা এন্টারপ্রাইজ।

স্থলবন্দর সূত্রে জানা গেছে, ২০১৩ সাল থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে ইলিশ মাছ রফতানি বন্ধ রয়েছে। তবে দুর্গাপূজা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও ইলিশ মাছ রফতানি বিশেষ অনুমোদন দিয়েছেন। এর পরিপ্রেক্ষিতে প্রথম চালানে দুই টন মাছ রফতানি করা হয়েছে। ১০ অক্টোবর পর্যন্ত ইলিশ রফতানি হবে আখাউড়া স্থলবন্দর দিয়ে।

আখাউড়া স্থল শুল্ক কর্মকর্তা কামরুজ্জামান গণমাধ্যমকে জানান, বিডিএস কর্পোরেশন ৪০ টন ইলিশ মাছ রফতানির অনুমতি পেয়েছে। আজ প্রথম চালানে দুই টন ইলিশ মাছ রফতানি হয়েছে।

শেয়ার করুন