২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৫৬:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


রাত পোহালেই গলাচিপার ৮ ইউপিতে ভোট
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-১১-২০২১
রাত পোহালেই গলাচিপার ৮ ইউপিতে ভোট


রাত পোহালেই পটুয়াখালীর গলাচিপা উপজেলার ৮টি ইউনিয়নে ভোট। নির্বাচনকে কেন্দ্র করে ইউনিয়নগুলোকে নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে। তবে এবারের নির্বাচনে সবার আলাদা দৃষ্টি রয়েছে পানপট্টি ইউনিয়নে। পানপট্টি ইউনিয়নে এই প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে।

ইভিএম পদ্ধতি নিয়ে সংশ্লিষ্ট ইউনিয়ন ছাড়াও বিভিন্ন ইউনিয়নের ভোটারদেরও আগ্রহ লক্ষণীয়। বুধবার সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে ভোটের ব্যালট বাক্স, অমোচনীয় কালি ও অন্যান্য সরঞ্জামাদিসহ সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নির্ধারিত ভোট কেন্দ্রে রওয়ানা দিয়েছে।

গলাচিপা উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গলাচিপা উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে দ্বিতীয় ধাপে ৮টি ইউনিয়নের নির্বাচন আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে। এর আগে, প্রথম ধাপে ৪টি ইউপির নির্বাচন সম্পন্ন হয়েছে। এবার গলাচিপার চরকাজল, চরবিশ্বাস, গলাচিপা সদর, পানপট্টি, ডাকুয়া, কলাগাছিয়া, বকুলবাড়িয়া ও গজালিয়ায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব ইউনিয়নের নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য ইতিমধ্যে কয়েক স্তরের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

এবারের ইউপি নির্বাচনে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যরা নিরাপত্তার দায়িত্বে থাকবে। এছাড়াও ৮টি ইউনিয়নের জন্য ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। নির্বাচন পরবর্তী সময় পর্যন্ত প্রশাসনের অতিরিক্ত মোবাইল টিম টহলের দায়িত্বে থাকবে। গলাচিপা উপজেলার যে সকল ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে, তার কোনোটিতেই এখন পর্যন্ত অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

শেয়ার করুন