১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০১:৫১:১৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


মাস্টারকার্ড বাংলাদেশের নতুন একাউন্ট ম্যানেজমেন্ট ডিরেক্টর সোহেল আলিম
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২২-০৯-২০২১
মাস্টারকার্ড বাংলাদেশের নতুন একাউন্ট ম্যানেজমেন্ট ডিরেক্টর সোহেল আলিম


মাস্টারকার্ড বাংলাদেশ একাউন্ট ম্যানেজমেন্ট ডিরেক্টর হিসেবে সোহেল আলিমকে নিয়োগ দিয়েছে। এ পদে দায়িত্বপালনকালে তিনি নতুন সম্পর্ক স্থাপনের পাশাপাশি মাস্টারকার্ডের অগ্রাধিকারপ্রাপ্ত বিষয়গুলো, যেমন- ব্যাংক ও ফিনটেকসহ (ফিনান্সিয়াল টেকনোলজি) আর্থিক প্রতিষ্ঠানসমূহের সঙ্গে পার্টনারশীপ ভিত্তিক খাতগুলোতে কাজ করবেন। মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামালের তত্ত্বাবধানে তিনি কাজ করবেন।

মাস্টারকার্ডে যোগদানের পূর্বে সোহেল আলিম দেশের অন্যতম শীর্ষস্থানীয় এমএনসি ব্যাংক ‘স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক (এসসিবি)’র  ‘হেড অব ক্রেডিট কার্ডস’ হিসেবে দায়িত্ব পালন করেছেন। এসসিবি এর সঙ্গে ১৯ বছরের ক্যারিয়ারে তিনি তার গতিশীল নেতৃত্ব ও বৈচিত্র্যময় অভিজ্ঞতার মাধ্যমে কোম্পানির রিটেইল, ডিস্ট্রিবিউশন অ্যান্ড ক্লায়েন্ট সার্ভিসিং সেক্টরে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। এছাড়াও তার প্রফেশনাল ক্যারিয়ার চলাকালীন সময়ে তিনি দেশে ও বিদেশে ব্যাংকিং এবং এ খাত সংশ্লিষ্ট বিভিন্ন ওয়ার্কশপ, সেমিনার ও কনফারেন্সে অংশ নিয়েছেন। 

তিনি ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিষয়ে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (এআইইউবি) থেকে ব্যবসায়ে স্নাতক সম্পন্ন করেছেন।  

সোহেল আলিম এর যোগদান প্রসঙ্গে মাস্টারকার্ড বাংলাদেশ এর কান্ট্রি ম্যানেজার, সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, মাস্টারকার্ড বাংলাদেশ টিমে সোহেল আলিমকে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। পেমেন্টস ইন্ড্রাস্ট্রি এবং সংশ্লিষ্ট বৈচিত্র্যময় খাতে তার সমৃদ্ধ অভিজ্ঞতা মাস্টারকার্ড বাংলাদেশকে নতুনতর উচ্চতায় পৌঁছাতে সাহায্য করবে বলে আমি আশাবাদী।  

প্রসঙ্গত, ২০১৩ সাল থেকে বাংলাদেশে মাস্টারকার্ডই একমাত্র পেমেন্ট নেটওয়ার্ক ও টেকনোলজি কোম্পানির অফিস এদেশে অফিস রয়েছে।

মাস্টারকার্ড সম্পর্কে- www.mastercard.com
মাস্টারকার্ড হলো একটি বিশ্বজনীন আধুনিক প্রযুক্তিভিত্তিক লেনদেন সেবাদাতা প্রতিষ্ঠান। এই কোম্পানির লক্ষ্য হচ্ছে, জনগণকে অন্তর্ভূক্তিমূলক ডিজিটাল আর্থিক সেবার সাথে সম্পৃক্ত করা, যাতে তাদের ক্ষমতায়ন বাড়ে। মাস্টারকার্ড লেনদেন সেবাকে অধিকতর সহজ, নিরাপদ, স্মার্ট ও সহজলভ্য করে তোলার মাধ্যমে বিশ্বজুড়ে সব জায়গায় সবাইকে নিরবচ্ছিন্ন সেবা প্রদান করতে চায়। বর্তমানে বিশ্বের ২১০টিরও বেশি দেশ ও অঞ্চলে মাস্টারকার্ডের কার্যক্রম বিস্তৃত রয়েছে। 


বিডি প্রতিদিন / অন্তরা কবির

শেয়ার করুন