২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০৫:০৩:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ওসমানী বিমানবন্দরে ৩ কোটি টাকার স্বর্ণবারসহ যুবক গ্রেফতার
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮-১১-২০২১
ওসমানী বিমানবন্দরে ৩ কোটি টাকার স্বর্ণবারসহ যুবক গ্রেফতার


সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই ফেরত এক প্রবাসীকে বিপুল পরিমাণ স্বর্ণসহ আটক করা হয়েছে। পরেন্দ্র দাস (৩৬) নামের ওই ব্যক্তির কাছ থেকে সাড়ে ৩ কোটি টাকা মূল্যের স্বর্ণ উদ্ধার করা হয়েছে।

আটক পরেন্দ্র মৌলভীবাজার সদর থানার আটঘর নাজিরাবাদ গ্রামের বাসিন্দা। সোমবার সকালে তাকে ৬ কেজি ১৪৮ গ্রাম ওজনের ওই স্বর্ণসহ আটক করে কাস্টমস কর্তৃপক্ষ। একটি মেশিনের ভেতরে করে অভিনব কৌশলে নিয়ে আসা স্বর্ণের ৩৮ পিস বার ও একটি চাকতি ছিলো।

জানা গেছে, পরেন্দ্র ১২ বছর থেকে দুবাই আছেন। তিনি সকাল ৮টার দিকে বাংলাদেশ বিমানের বিজি-২৪৮ ফ্লাইটে করে সিলেট বিমানবন্দরে এসে পৌঁছান। গোপন সংবাদের ভিত্তিতে তাকে তল্লাশি করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বর্ণ নিয়ে আসার বিষয়টি অস্বীকার করলেও পরবর্তীতে স্বীকার করেন। পরে তার লাগেজ তল্লাশি করে দু’টি মেশিনের ভেতরে কৌশলে রাখা ৩৮টি স্বর্ণের বার ও একটি চাকতি উদ্ধার করা হয়।

এক প্রেস ব্রিফিংয়ে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ডেপুটি কমিশনার অব কাস্টমস আল আমিন জানান, পরেন্দ্রকে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) এয়ারপোর্ট থানায় হস্তান্তর করা হবে এবং তিনি এর আগেও এমনভাবে স্বর্ণের চালান নিয়ে এসেছেন কিনা এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পরেন্দ্র দাস জানিয়েছেন, গত ১২ বছরে মাত্র দু’বার দেশে এসেছেন এবং এবার তাকে অন্য একজন এই মেশিন দেশে নিয়ে আসার জন্য দিয়েছে। তবে পরেন্দ্রর বক্তব্যের সত্যতা যাছাই ও কে বা কারা তাকে এই স্বর্ণ দিয়েছে এ বিষয়েও তদন্ত করা হবে বলে জানিয়েছে কাস্টমস ডেপুটি কমিশনার আল আমিন।

শেয়ার করুন