২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:১১:২৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বিমানবন্দরে চালু হলো করোনা পরীক্ষা
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-০৯-২০২১
বিমানবন্দরে চালু হলো করোনা পরীক্ষা


আরব আমিরাত সরকারের নতুন ভ্রমণ বিধিনিষেধ আরোপের পর পরীক্ষামূলকভাবে ৪৬ জন বাংলাদেশি যাত্রী নিয়ে সংযুক্ত আরব আমিরাত গেলো এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮৭ ফ্লাইট। বিমানবন্দরে করোনা পরীক্ষা করে ‘নেগেটিভ’ রিপোর্ট পাওয়ার পর ফ্লাইটের যাত্রীদের প্লেনে চড়তে দেওয়া হয়।

বুধবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টা ৩৯ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সের (ইকে-৫৮৭) ফ্লাইটযোগে তারা আমিরাতের উদ্দেশে রওনা দেন। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদ এ তথ্য নিশ্চিত করে বলেন, ফ্লাইট ছাড়ার ছয় ঘণ্টা আগে নমুনা পরীক্ষা করিয়ে ৪৬ জন যাত্রী আমিরাতের উদ্দেশে বাংলাদেশ ত্যাগ করেছেন। যদিও ৫০ জন যাত্রীর যাওয়ার কথা ছিল। কিন্তু আমিরাত ছয় ঘণ্টা আগে নমুনা পরীক্ষার সময় বেধে দেয়। নির্ধারিত সময়ের মধ্যে ৪৬ জন যাত্রী উপস্থিত থাকায় তাদের নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়। পরীক্ষায় সকল যাত্রীর করোনা নেগেটিভ এসেছে। ইউএইতে পৌঁছানোর পর আবারও তাদের করোনা পরীক্ষা করা হবে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে জানা গেছে, স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তাদের সার্বিক তত্ত্বাবধানে বিমানবন্দরের ভেতরে ইউএই’র ৪৬ যাত্রীকে পৃথকভাবে বসিয়ে সতর্কতার সঙ্গে নমুনা সংগ্রহ করা হয়। দুপুর দেড়টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়। পরবর্তীকালে বিমানবন্দরে নমুনা পরীক্ষা করার জন্য নির্বাচিত সাতটি প্রতিষ্ঠানের একটি (ডিএমএফআর মলিকুলার ল্যাব অ্যান্ড ডায়াগনস্টিক) প্রতিষ্ঠানের মোবাইল আরটি-পিসিআর ল্যাবরেটরির মাধ্যমে পরীক্ষামূলকভাবে ৪৬ যাত্রীর সংগ্রহ করা নমুনা পরীক্ষা ও রিপোর্ট প্রদান করা হয়।

শেয়ার করুন