ওসমানী বিমানবন্দরে ৩ কোটি টাকার স্বর্ণবারসহ যুবক গ্রেফতার


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 08-11-2021

ওসমানী বিমানবন্দরে ৩ কোটি টাকার স্বর্ণবারসহ যুবক গ্রেফতার

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই ফেরত এক প্রবাসীকে বিপুল পরিমাণ স্বর্ণসহ আটক করা হয়েছে। পরেন্দ্র দাস (৩৬) নামের ওই ব্যক্তির কাছ থেকে সাড়ে ৩ কোটি টাকা মূল্যের স্বর্ণ উদ্ধার করা হয়েছে।

আটক পরেন্দ্র মৌলভীবাজার সদর থানার আটঘর নাজিরাবাদ গ্রামের বাসিন্দা। সোমবার সকালে তাকে ৬ কেজি ১৪৮ গ্রাম ওজনের ওই স্বর্ণসহ আটক করে কাস্টমস কর্তৃপক্ষ। একটি মেশিনের ভেতরে করে অভিনব কৌশলে নিয়ে আসা স্বর্ণের ৩৮ পিস বার ও একটি চাকতি ছিলো।

জানা গেছে, পরেন্দ্র ১২ বছর থেকে দুবাই আছেন। তিনি সকাল ৮টার দিকে বাংলাদেশ বিমানের বিজি-২৪৮ ফ্লাইটে করে সিলেট বিমানবন্দরে এসে পৌঁছান। গোপন সংবাদের ভিত্তিতে তাকে তল্লাশি করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বর্ণ নিয়ে আসার বিষয়টি অস্বীকার করলেও পরবর্তীতে স্বীকার করেন। পরে তার লাগেজ তল্লাশি করে দু’টি মেশিনের ভেতরে কৌশলে রাখা ৩৮টি স্বর্ণের বার ও একটি চাকতি উদ্ধার করা হয়।

এক প্রেস ব্রিফিংয়ে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ডেপুটি কমিশনার অব কাস্টমস আল আমিন জানান, পরেন্দ্রকে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) এয়ারপোর্ট থানায় হস্তান্তর করা হবে এবং তিনি এর আগেও এমনভাবে স্বর্ণের চালান নিয়ে এসেছেন কিনা এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পরেন্দ্র দাস জানিয়েছেন, গত ১২ বছরে মাত্র দু’বার দেশে এসেছেন এবং এবার তাকে অন্য একজন এই মেশিন দেশে নিয়ে আসার জন্য দিয়েছে। তবে পরেন্দ্রর বক্তব্যের সত্যতা যাছাই ও কে বা কারা তাকে এই স্বর্ণ দিয়েছে এ বিষয়েও তদন্ত করা হবে বলে জানিয়েছে কাস্টমস ডেপুটি কমিশনার আল আমিন।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা