২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ০২:৪২:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


যেসব সবজি বেশি খেলে হতে পারে বিপদ
সিনিয়র রিপোর্টার , এ কে আনোয়ার
  • আপডেট করা হয়েছে : ০৭-১১-২০২১
যেসব সবজি বেশি খেলে হতে পারে বিপদ


ওজন বেড়ে গেছে? চট করে ভাত রুটি খাওয়া ছেড়ে দিয়ে তিন বেলা শুধু শাক সবজির ডায়েট সাজিয়ে নিলেন। কিন্তু ঠিক করলেন কি? অতিরিক্ত সবজি খাওয়াও কিন্তু স্বাস্থ্যের জন্য ভালো নয়। চলুন জেনে নেই, কোন সবজিগুলো বেশি খেলে হিতে বিপরীত হতে পারেঅনেকেরই প্রিয় সবজি ফুলকপি। কার্বোহাইড্রেটে ভরপুর এ সবজি যারা ডায়েট করেন তাদের কাছে জনপ্রিয়৷ হালকা সটে করে হোক বা সেদ্ধ, মজাদার এই সবজি প্রতিবেলায় খেয়ে নিতেও দ্বিধা করেন না অনেকে। তবে এই সবজি অতিরিক্ত খেলে হতে পারে হিতে বিপরীত। পেটের অস্বস্তি ও অ্যাসিডিটির মতো সমস্যা হতে পারে অতিরিক্ত ফুলকপি খেলে। 

গাজরগাজর অত্যন্ত পুষ্টিকর একটি সবজি। এতে ভিটামিন সি রয়েছে। ভালো রাখে দাঁত ও চোখ। তবে এ সবজিটিও কিন্তু অতিরিক্ত খাওয়া চলবে না। বিটা ক্যারোটিন সমৃদ্ধ এই সবজি অতিরিক্ত খেলে কিন্তু ত্বকের রং বদলে কমলাও হয়ে যেতে পারে।

বিটওজন কমাতে বিটের জুস কিন্তু দারুণ জনপ্রিয়। খেতেও দারুণ সুস্বাদু সবজি অতিরিক্ত খেলে কিন্তু পার্শ্বপ্রতিক্রিয়া হতে পারে। অনেক সময় মূত্রের রং ও বদলে যেতে পারে।

 

-

শেয়ার করুন