২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:০২:৫১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


শেবাচিম করোনা ওয়ার্ডে দু’জনের মৃত্যু, শনাক্তের হার ১.২২
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৬-১০-২০২১
শেবাচিম করোনা ওয়ার্ডে দু’জনের মৃত্যু, শনাক্তের হার ১.২২


বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় দু’জন রোগীর মৃত্যু হয়েছে।
 
শনিবার সকাল পর্যন্ত করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিল ২৫ জন রোগী। 
 
এদিকে মেডিকেলে কলেজের আরটি পিসিআর ল্যাবে সব শেষ নমুনা পরীক্ষার রিপোর্টে ১.২২ ভাগ করোনা শনাক্ত হয়েছে। 
 
হাসপাতালের পরিচালক কার্যালয় থেকে জানা যায়, গত শুক্রবার ওয়ার্ডে চিকিৎসাধীন ছিল ২৬ জন রোগী। বিগত ২৪ ঘণ্টায় চিকিৎসায় সুস্থ্য হয়ে করোনা ওয়ার্ড ত্যাগ করেছেন ৪ জন রোগী। একই সময়ে নানা উপসর্গ নিয়ে করোনা ওয়ার্ডে ৫ জন রোগী ভর্তি হয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় দু’জন রোগীর মৃত্যু হয়েছে। 
 
এর আগের ৭২ ঘণ্টায় চিকিৎসাধীন কোনও রোগী মারা যায়নি করোনা ওয়ার্ডে। শনিবার সকাল পর্যন্ত করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিল ২৫ জন রোগী। 
 
এর আগে গত মঙ্গলবার করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় একজন, সোমবার একজন, রবিবার একজন এবং গত শনিবার দু’জন রোগীর মৃত্যু হয়েছে। 
 
গত বছরের ১৭ মার্চ শেবাচিমে করোনা ওয়ার্ড চালুর পর এ পর্যন্ত ৭ হাজার ৩শ’ ১৭ জন রোগী সেখানে ভর্তি হন। যার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় ১ হাজার ৪শ’ ১৪ জনের মৃত্যু হয়েছে। 
 
এদিকে মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে গত শুক্রবার রাতের সব শেষ রিপোর্টে ১৬২ জনের নমুনা পরীক্ষায় দু’জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১.২২ ভাগ। 
 
এর আগে বৃহস্পতিবার ১.০০ ভাগ, বুধবার ০.৯০ ভাগ, মঙ্গলবার ০.৮৮ ভাগ, সোমবার ৬.৬২ ভাগ, রবিবার ৪.৭৮ ভাগ এবং গত শনিবার ২.৩২ ভাগ করোনা শনাক্ত হয়েছে আরটি পিসিআর ল্যাবে। 
 
গত বছরের ৮ এপ্রিল মেডিকেল কলেজে পিসিআর ল্যাব চালুর পর গত ৫ জুলাই ল্যাবের ইতিহাসে সর্বাধিক ৭৩.৯৪ ভাগ করোনা শনাক্ত হয়।

শেয়ার করুন