২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:২৬:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


মাঠে বাগবিতণ্ডা : জরিমানা গুনতে হচ্ছে লিটন ও লাহিরুকে
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৫-১০-২০২১
মাঠে বাগবিতণ্ডা : জরিমানা গুনতে হচ্ছে লিটন ও লাহিরুকে


মাঠে বাগবিতণ্ডায় জড়িয়ে পারায় বাংলাদেশ দলের ওপেনার লিটন দাস ও শ্রীলঙ্কার ফাস্ট বোলার লাহিরু কুমারা শাস্তি পেয়েছেন। লাহিরুকে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানাসহ এক ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে। লিটনের ম্যাচ ফির ১৫ শতাংশ কেটে নেওয়া হয়েছে, দেওয়া হয়েছে এক ডিমেরিট পয়েন্ট। আইসিসি আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানায়।

গতকাল রবিবার বাংলাদেশ ও শ্রীলঙ্কার ম্যাচে লিটনকে আউট করার পর লিটনের সঙ্গে কথা-কাটাকাটিতে জড়ান লাহিরু। তবে দুজনের মধ্যে বাগ্‌বিতণ্ডার শুরুটা হয় লাহিরুর পক্ষ থেকে। 

ইনিংসের ষষ্ঠ ওভারে লিটনের উইকেট নেওয়ার পর তার দিকে তেড়ে গিয়ে লাহিরু কী যেন বলছিলেন। লিটনও তখন লাহিরুকে আক্রমণাত্মক ভঙ্গিতে জবাব দিচ্ছিলেন। পরে বাংলাদেশ দলের অন্য ওপেনার মোহাম্মদ নাঈম ও আম্পায়াররা এসে পরিস্থিতি সামাল দেন।

প্লেয়ার্স অ্যান্ড প্লেয়ার সাপোর্ট পারসোনালের আচরণবিধির এক নম্বর ধারা ভঙ্গ করায় জরিমানা করা হয়েছে দুজনকে। জরিমানার সঙ্গে দুজনের নামের পাশে একটি করে ডিমেরিট পয়েন্ট যুক্ত হয়েছে। 

এ ধারা ভঙ্গের সর্বনিম্ন শাস্তি আনুষ্ঠানিক তিরস্কার এবং সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানার সঙ্গে একটি বা দুটি ডিমেরিট পয়েন্ট। তবে বাগ্‌বিতণ্ডার শুরু করায় লঙ্কান ফাস্ট বোলার লাহিরুকে লিটনের তুলনায় বেশি শাস্তি পেতে হচ্ছে।

শাস্তি আরোপ করেছেন আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি ও সাবেক ভারতীয় পেসার জাভাগাল শ্রীনাথ। তাদের বিরুদ্ধে অভিযোগ আনেন মূল আম্পায়ার জোয়েল উইলসন ও আদ্রিয়ান হোল্ডস্টোক, থার্ড আম্পায়ার মাইকেল গফ ও ফোর্থ আম্পায়ার রড টাকার। লাহিরু ও লিটন নিজেদের অপরাধ স্বীকার করে শাস্তি মেনে নেওয়ায় শুনানির প্রয়োজন হয়নি।

লিটনের জন্য গতকালের ম্যাচটি এমনিতেই ভুলে যাওয়ার মতো ছিল না। ব্যাট হাতে ১৬ রানে আউট হয়েছেন, তার ব্যাটিং-ব্যর্থতা নিয়ে সমালোচনা এতে আরও বেড়েছে। এর মধ্যে ফিল্ডিংয়েও ভুল করেছেন লিটন!

শেয়ার করুন