২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:০২:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের অধিবেশন শুরু
অনলাইন ডেস্কঃ
  • আপডেট করা হয়েছে : ১২-০৪-২০২২
পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের অধিবেশন শুরু


পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের প্রস্তাবে সম্মত হয়নি সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিক ই-ইনসাফ (পিটিআই)।

মঙ্গলবার পাকিস্তানের প্রভাবশালী সংবাদমাধ্যম ডনের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ডয়চে ভেলে।

প্রতিবেদনে বলা হয়, মার্কিন অ্যাসিস্টেন্ট সেক্রেটারি অব স্টেট ডোলান্ড লু’র বার্তা নিয়ে অভিযোগ তুলেছিলেন ইমরান খান।

তিনি বলেছিলেন, তাকে সরিয়ে দিতে বিদেশি চক্রান্ত হচ্ছে। যেহেতু তিনি রাশিয়ার সমর্থনে কথা বলেছিলেন, তাই তাকে সরাবার জন্য উঠেপড়ে লেগেছে বিদেশি শক্তি। ওয়াশিংটনের পাকিস্তানি দূতকে এই হুমকি দেওয়া হয়েছে। এছাড়াও ইমরান খান দেশের সার্বভৌমত্বের জন্য লড়ছেন বলে দাবি করেন। তবে যুক্তরাষ্ট্র তার এই অভিযোগ অস্বীকার করেছে।

এদিকে, ক্ষমতায় এসে প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ ঘোষণা করেন, বিষয়টি খতিয়ে দেখবে পাকিস্তান পার্লামেন্টের জাতীয় সুরক্ষা কমিটি। যে বার্তার কথা বলা হচ্ছে, তা ঠিক নাকি জাল তা দেখাই হবে কমিটির কাজ। কমিটিতে সামরিক ও আইএসআই কর্মকর্তারা থাকবেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা ও রাষ্ট্রদূত, যিনি এই চিঠি পাঠিয়েছিলেন, থাকবেন তিনিও।

কিন্তু ইমরান খানের দল পিটিআই এই তদন্তে রাজি হয়নি। তারা জানিয়েছে, নতুন প্রধানমন্ত্রী যেভাবে এগোতে চাইছেন, তাতে পিটিআইয়ের সায় নেই। তারা এই প্রস্তাব খারিজ করে দিয়েছে।

তবে তাদের দাবি, সুপ্রিম কোর্ট একটা স্বাধীন কমিশন গঠন করুক। তারাই বিষয়টির তদন্ত করুক। আর তদন্তকারী কমিশনের প্রধান হবেন এমন একজন, যাকে সকলে মেনে নেবে।

সূত্র: ডয়চে ভেলে


শেয়ার করুন