২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৩:০৪:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


স্লোভেনিয়া সীমান্ত থেকে বাংলাদেশির মরদেহ উদ্ধার
ভোরের ধ্বনি অনলাইন ডেক্স
  • আপডেট করা হয়েছে : ০৯-১২-২০২১
স্লোভেনিয়া সীমান্ত থেকে বাংলাদেশির মরদেহ উদ্ধার


ক্রোয়েশিয়া সংলগ্ন স্লোভেনিয়ার সীমান্তবর্তী এলাকা থেকে এক বাংলাদেশি নাগরিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। স্লোভেনিয়ার পুলিশ জানায়, সীমান্তের কাছ থেকে তারা গত সোমবার মরদেহ উদ্ধার করে।

পশ্চিম ইউরোপের দিকে আসা অভিবাসন প্রত্যাশীরা ক্রোয়েশিয়া থেকে স্লোভেনিয়ার এই পথটি নিয়মিত ব্যবহার করছেন বলে খবরে জানানো হয়েছে।

স্লোভেনিয়ান টাইমসের খবরে বলা হয়েছে, ৩১ বছর বয়সী ওই বাংলাদেশি যুবকের মরদেহটি পাওয়া যায় স্লোভেনিয়ার দক্ষিণ-পশ্চিমের দ্রাগোনিয়া উপত্যকা অঞ্চলে। মরদেহ উদ্ধার হবার কথা নিশ্চিত করে কোপার শহরের পুলিশ।

এক বিবৃতিতে তারা জানায়, নিহতের ময়নাতদন্ত করা হলে মৃত্যুর কারণ জানা যাবে। কিন্তু স্থানীয় বার্তা সংস্থা এসটিএ বলছে, ওই যুবক প্রচণ্ড ঠাণ্ডায় হাইপোথার্মিয়ার কবলে পড়ে মারা গেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। নিহতের পরিচয় এখনো জানা যায়নি।

স্লোভেনিয়ার কোপার অঞ্চলের পুলিশ জানিয়েছে, নিহত নাগরিকের বিষয়ে তারা বাংলাদেশ দূতাবাসকে জানিয়েছে। উল্লেখ্য, বসনিয়া ও ক্রোয়েশিয়ার এই অভিবাসন রুটটি পরিচিত বলকান রুট নামে। এই পথে ইউরোপের দিকে আসা অসংখ্য মানুষ বিপজ্জনক অবস্থায় জঙ্গলের মধ্যে রাত কাটান। প্রচণ্ড শীতে অভিবাসন প্রত্যাশীদের এমন মৃত্যুর খবর প্রায় শোনা যায়।

শেয়ার করুন