২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১২:৫১:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


আইপিএল মহারণে আজ তুরুপের তাস সাকিব?
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-১০-২০২১
আইপিএল মহারণে আজ তুরুপের তাস সাকিব?


আজ শুক্রবার অনুষ্ঠিত হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরের ফাইনাল।

বাংলাদেশ সময় রাত ৮টায় আরব আমিরাতের দুবাইয়ে শিরোপার লড়াইয়ে মাঠে নামবে চেন্নাই সুপার কিংস (সিএসকে) ও কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

আইপিএলের সফলতম দলগুলোর একটি হল চেন্নাই। এ পর্যন্ত তিনবার শিরোপা জিতেছে তারা। অন্যদিকে, দু’বার ফাইনালে উঠে দুইবারই ট্রফি উঁচিয়ে ধরেছে কেকেআর।

সিএসকে চেন্নাইয়ের দল হলেও সেই দলের সম্ভাব্য প্রথম একাদশে নেই কোনও তামিল ক্রিকেটার। আবার চোট সংক্রান্ত সমস্যা না হলে আইপিএল ফাইনালে কেকেআর-এর প্রথম একাদশে তিনজন তামিল থাকবেন। সেই তিন তামিলকে নিয়েই চেন্নাই বধের স্বপ্ন দেখছেন ইয়ন মরগান। সঙ্গে তুরুপের তাস হিসেবে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের (সিএসকে) পুরো দলে অবশ্য তামিল ক্রিকেটার আছেন। কিন্তু চলতি মৌসুমে কোনও ম্যাচেই সেই এন জগদীশন সুযোগ পাননি। বিশেষজ্ঞরা নিশ্চিত ফাইনালেও পাবেন না। সেখানে কেকেআরের সম্ভাব্য প্রথম একাদশে তিনজন তামিল আছেন -ভেঙ্কটেশ আইয়ার, দীনেশ কার্তিক এবং বরুণ চক্রবর্তী। ভেঙ্কটেশের যদিও জন্ম মধ্যপ্রদেশের ইন্দোরে। তবে তিনি আদতে তামিল। কার্তিক তো তামিলনাড়ুর অধিনায়কত্বও করেছেন। রহস্য স্পিনার বরুণও তামিল। তবে কেকেআরের পুরো দলেই আবার পশ্চিমবঙ্গের কোনও বাঙালি নেই।

এমনিতে ঘরোয়া ক্রিকেটারদের (যে রাজ্যের দল সেই রাজ্যের খেলোয়াড়) দলে না নেওয়ার অভিযোগে দীর্ঘদিন ধরেই বিদ্ধ কেকেআর। অনেকের প্রশ্ন, মুহাম্মদ শামি, ঋদ্ধিমান সাহা, ইশান পোড়েলদের মতো ক্রিকেটারদের কেন নিলামে দলে নেয় না কেকেআর? তা নিয়ে পশ্চিমবাংলার ক্রিকেট মহলের একটি অংশের মধ্যে যথেষ্ট ক্ষোভ আছে। সেইসব ক্ষোভ সামলেই আপাতত আইপিএল জয়ের স্বপ্ন দেখছে কেকেআর।

কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য প্রথম একাদশ: শুভমন গিল, ভেঙ্কটেশ আইয়ার, নীতিশ রানা, রাহুল ত্রিপাঠী, দীনেশ কার্তিক, ইয়ন মর্গ্যান, শাকিব আল হাসান, সুনীল নারিন, লকি ফার্গুসন. বরণ চক্রবর্তী এবং শিবম মাভি।

চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য প্রথম একাদশ: রুতুরাজ গায়কোয়াড়, ফ্যাফ ডু'প্লেসিস, রবিন উত্থাপ্পা, মইন আলি, আম্বাতি রায়াডু, মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, দীপক চাহার এবং জোস হেজেলউড। সূত্র: হিন্দুস্তান টাইমস

শেয়ার করুন