২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:৫২:৪০ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


সাবেক সাংসদ সদস্য ভারতী নন্দী সরকার আর নেই
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৮-১০-২০২১
সাবেক সাংসদ সদস্য ভারতী নন্দী সরকার আর নেই


দিনাজপুরের বড় গুরগোলা নিবাসী সাবেক সংসদ সদস্য ও মুক্তিযোদ্ধা ভারতী নন্দী সরকার আর নেই। তিনি গতকাল বৃহস্পতিবার রাত একটায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি দুই ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। 

দিনাজপুর শহরের ফুলতলা শ্মশান ঘাটে আজ শুক্রবার সকাল সাড়ে ১১টায় ভারতী নন্দী সরকারকে গার্ড অব অনার শেষে তার অন্তেষ্ট্রিক্রিয়া সম্পন্ন করা হয়। এসময় জেলা আওয়ামী লীগের নেতারা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

তার মৃত্যুতে দিনাজপুর সদর-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম গভীর শোক প্রকাশ করেছেন। 

এছাড়াও শোক প্রকাশ করেছেন দিনাজপুর-১ আসনের এমপি মনোরঞ্জনশীল গোপাল, দিনাজপুর পূজা উদযাপন পরিষদ সভাপতি স্বরূপ বক্সী বাচ্চুসহ বিভিন্ন সংগঠন। 

ভারতী নন্দী সরকারের স্বামী প্রয়াত মিহির কুমার সরকার ছিলেন সাবেক দিনাজপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তার পুত্র শেখর কুমার সরকার সাবেক জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও সরকারি কলেজের সাবেক সাধারণ সম্পাদদের দায়িত্ব পালন করেছেন। অপর সন্তান শিমুল কুমার সরকার চাকুরীজীবী। 

উল্লেখ্য, ভারতী নন্দী সরকার ১৯৯৬-২০০১ সালে দিনাজপুরের সাবেক সংসদ সদস্য ছিলেন। তিনি ২০০১ সালের পরে আওয়ামী লীগের সাবেক সহ-সম্পাদকসহ কেন্দ্রীয় যুবলীগ, ছাত্রলীগের বিভিন্ন পদে কাজ করেছেন তিনি। হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠা থেকে ২০১৫ সাল পর্যন্ত প্রেসিডিয়াম সদস্য ছিলেন। এছাড়াও তিনি দিনাজপুর সেন্ট যোসেফ স্কুলের সাবেক শিক্ষক ছিলেন।

এসব তথ্য নিশ্চিত করেছেন তার পুত্র শেখর কুমার সরকার।

শেয়ার করুন