২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:০৫:১৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


মোহাম্মদ আলীর চিত্রকর্ম ৮০ লাখ টাকায় বিক্রি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-১০-২০২১
মোহাম্মদ আলীর চিত্রকর্ম ৮০ লাখ টাকায় বিক্রি


মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কভিত্তিক নিলাম সংস্থা বোনহামস অকশন হাউসে নিলামে তোলা হয়েছে বিশ্বের সর্বকালের সেরা মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলীর আঁকা ২৬টি চিত্রকর্ম। সেই নিলামে প্রায় ১০ লাখ ডলারে বিক্রি হয়েছে সেই চিত্রকর্মগুলো। বাংলাদেশি মুদ্রায় যা ৮০ লাখ টাকারও বেশি।

গতকাল বুধবার (৬ অক্টোবর) এক প্রতিবেদনে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এ খবর জানায়।

প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি নিউইয়র্কভিত্তিক নিলাম সংস্থা বোনহামস অকশন হাউসে নিলামে তোলা হয়েছিল মোহাম্মদ আলীর ২৬টি চিত্রকর্ম। এসব চিত্রকর্মের মধ্যে ছিল পেন্সিল-চারকোলে এবং রং-তুলিতে আঁকা ড্রইং, স্কেচ ও পেইন্টিং। সবগুলো চিত্রকর্ম মোট ৯ লাখ ৪৫ হাজার ৫২৪ ডলারে বিক্রি হয়েছে।

এসব চিত্রকর্মের মধ্যে সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছে ‘ভ্রমরের মতো দংশন’ (স্টিং লাইক এ বি) পেইন্টিংটি। নিলামে ৪ লাখ ২৫ হাজার ডলারে এই ছবিটি কিনে নিয়েছেন এক ক্রেতা।

দীর্ঘদিন ধরে মস্তিষ্কের রোগ পার্কিন্সন্সে ভোগার পর ২০১৬ সালে যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যে মারা যান মোহাম্মদ আলী।

শেয়ার করুন