২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৪:৩০:১৮ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


বিশ্বকাপ আয়োজনে বিড করেছে বিসিবি
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২১-০৯-২০২১
বিশ্বকাপ আয়োজনে বিড করেছে বিসিবি


আইসিসি ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ যৌথভাবে আয়োজনের জন্য আবেদন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি এককভাবে আয়োজন করতে চায় বিসিবি।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বোর্ড মিটিং শেষে গণমাধ্যমকে এ কথা জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

ওয়ানডে বিশ্বকাপের জন্য পাকিস্তান-শ্রীলঙ্কা ও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শ্রীলঙ্কাকে নিয়ে আবেদন করেছে বিসিবি।

বোর্ড সভাপতি পাপন বলেন, ‘এককভাবে চ্যাম্পিয়নস ট্রফির আয়োজক হতে আবেদন করেছি। কারণ এই আসর করার জন্য যে কয়টা স্টেডিয়াম দরকার সেটা আমাদের আছে। আর টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আমরা শ্রীলঙ্কার সঙ্গে যুগ্মভাবে আবেদন করেছি। ওই বিশ্বকাপের জন্য যে কয়টি স্টেডিয়াম দরকার সেটা আমাদের নেই, দুটি দেশ মিলে করা যায়।

তিনি আরও বলেন, ওয়ানডে বিশ্বকাপের জন্য আমরা তিন দেশ-বাংলাদেশ, শ্রীলঙ্কা ও পাকিস্তান মিলে আবেদন করেছি।'

আগামী ২০২৪ থেকে ২০৩১ সালের ৮ বছরের চক্রে পুরুষদের বৈশ্বিক টুর্নামেন্ট চূড়ান্ত করেছে আইসিসি। এ সময়ে ওয়ানডে বিশ্বকাপ আছে দুটি ২০২৭ ও ২০৩১ সালে। টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে চারটি ২০২৪, ২০২৬, ২০২৮ ও ২০৩০ সালে। এছাড়া মোট ৮ দল নিয়ে চ্যাম্পিয়নস ট্রফিও আয়োজন করা হবে ২০২৫ ও ২০২৯ সালে। এই আসরগুলোতে যৌথভাবে বিশ্বকাপ আয়োজনের জন্য আবেদন করেছে বোর্ড।

এর আগে ভারত-শ্রীলঙ্কার সঙ্গে যৌথভাবে ২০১১ ওয়ানডে বিশ্বকাপ ও ২০১৪ সালে এককভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করে বাংলাদেশ। ২০১১ বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানসহ ৮টি ম্যাচ আয়োজন করেছিল বাংলাদেশ। আর টি-টোয়েন্টি বিশ্বকাপে মোট ম্যাচ হয়েছিল ৩৫টি।

শেয়ার করুন