২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:৩২:৫১ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


ভারতে পৌঁছেছে নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘সমুদ্র অভিযান’
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৪-১০-২০২১
ভারতে পৌঁছেছে নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘সমুদ্র অভিযান’


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ৫ দিনের শুভেচ্ছা সফরে সোমবার (৪ অক্টোবর) ভারতের বিশাখাপত্তম পৌঁছেছে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘সমুদ্র অভিযান’।

ভারতীয় নৌবাহিনীর এক বিবৃতিতে বলে হয়েছে , বাংলাদেশ নৌবাহিনীর এই সফর জাতির পিতা, বন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং সেইসাথে বাংলাদেশের স্বাধীনতার ৫০ তম বার্ষিকী উপলক্ষে ‘সমুদ্র অভিযান’ এর এই সফর।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) চট্টগ্রাম নৌ ঘাঁটি থেকে এটি ভারতের উদ্দেশে রওয়ানা দেয়। নৌবাহিনীর রীতি অনুযায়ী সুসজ্জিত বাদ্য দলের বাদ্য পরিবেশনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জাহাজটিকে বিদায় জানানো হয়। এসময় কমান্ডার রিয়ার অ্যাডমিরাল এসএম আবুল কালাম আজাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

জাহাজের অধিনায়ক ক্যাপ্টেন আল ফারুক মাহমুদ হোসেনের নেতৃত্বে ৩২ জন কর্মকর্তা ৪০ জন মিডশিপম্যানসহ ২২৮ সদস্য শুভেচ্ছা সফরে অংশ নিয়েছেন। জাহাজটি আগামী ১০ অক্টোবর দেশে ফিরবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারতে অবস্থানের সময় ভারতের বিশাখাপত্তম নেভাল অডিটোরিয়ামে বিশেষ প্রামাণ্যচিত্র ও স্থিরচিত্র প্রদর্শিত হবে। প্রদর্শনীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবদান এবং মহান মুক্তিযুদ্ধে বন্ধুপ্রতিম দেশ ভারতের ঐতিহাসিক ভূমিকা তুলে ধরা হবে।বিশাখাপত্তনম বন্দরে অবস্থানের সময় ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার, দেশটির নৌসমর বিশেষজ্ঞরা, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী ভারতীয় বীরযোদ্ধা এবং দেশটির নৌবাহিনী কর্মকর্তা ও নাবিকরা জাহাজটি পরিদর্শন করবেন

শেয়ার করুন