২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১১:৩৭:২৭ অপরাহ্ন
শিরোনাম :
দেশের প্রধান দুই শত্রু বিএনপি আর ডেঙ্গু: ওবায়দুল কাদের মিয়ানমারের নাগরিকের সহযোগিতায় মানব পাচার পাকুন্দিয়া প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন নবাব আলী হাসিব খান বানভাসি মানুষের পাশে মুগদা থানা ইমাম উলামা পরিষদের পক্ষ থেকে সেক্রেটারি মুফতি শফিকুল ইসলাম মাজহারীর নগদ অর্থ বিতরণ আদালত কর্তৃক উজ্জ্বল মিয়াজী হত্যা মামলার ৪ আসামির জামিন আবারও না মঞ্জুর ৩ জেলায় উজ্জ্বল মিয়াজী হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ নৌ পুলিশ ও ডাকাতদলের মধ্যে গোলাগুলির আহত ৪, আটক ১ ব্যবসায়ী উজ্জ্বল মিয়াজী হত্যাকান্ডে জড়িতরা প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে বাবলা ডাকাত ও কবিরখালাশীকে ধরিয়ে দিতে পারলে ২ লাখ টাকা পুরস্কার


হাইওয়ে পুলিশের অভিযানে ৮০ থ্রি-হুইলার জব্দ
ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৩-১০-২০২১
হাইওয়ে পুলিশের অভিযানে ৮০ থ্রি-হুইলার জব্দ


হাইকোর্টের নির্দেশে আজ রবিবার ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশ মহাসড়ক জুড়ে সাড়াশি অভিযান চালিয়েছে। এসময় হাইওয়ে পুলিশ মহাসড়কের আশুগঞ্জ, বিশ্বরোড, কুট্টাপাড়া, শাহবাজপুর, বিজয়নগর, চান্দুরা, ইসলামপুর, সাতবর্গ এলাকায় টহল বসিয়ে অভিযান পরিচালনা করে।

এ সময় প্রায় ৮০টি সিএনজি ও বিভারটেক আটক করা হয়। নিষিদ্ধ থাকার সত্ত্বেও মহাসড়কে দাপিয়ে বেড়ানো থ্রি হুইলার সিএনজি চালিত অটোরিকশা, ব্যাটারি চালিত ইজিবাইক ও বিভারটেক মহাসড়কে চলাচলের সময় আটক করে ব্যবস্থা নেয়া হচ্ছে।

মহাসড়কে দুর্ঘটনা এড়াতে হাইওয়ে পুলিশ নিষিদ্ধ ব্যাটারিচালিত অটোরিকশা ও সিএনজি চালিত অটোরিকশা আটক করে মামলা দায়ের করছে। সড়ক পরিবহন আইন ২০১৮ অনুসারে নির্দেশ অমান্যকারী প্রতিটি গাড়িকে মামলার মাধ্যমে দুই হাজার পাঁচ শত টাকা জরিমানা করা হয়। 

এদিকে থ্রি- হুইলার মহাসড়কে চলাচল বন্ধের লক্ষ্যে প্রচার, কমিউনিটি পুলিশিং সভা ও জনসচেতনতামূলক সভার আয়োজন করে জনগণকে সচেতন করাসহ মহাসড়কে চলাচলে নিরুৎসাহিত করা হচ্ছে।

সরাইল খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজালাল আলম জানান, হাইকোর্ট ও সরকার থ্রি-হুইলার পরিবহন মহাসড়কে চলাচল নিষিদ্ধ করেছে। অভিযান চালিয়ে ৮০টি গাড়ি আটক করেছি। এসব যানবাহন কোনো অবস্থায় মহাসড়কে চলাচল করতে না পারে সে জন্য আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন